বিশ্ব কলোনি থেকে অপহৃত শিশু লাকসামে উদ্ধার

আকবরশাহ থানার বিশ্ব কলোনি থেকে অপহৃত হওয়া শিশু সাখাওয়াত হোসেন ইফাছকে (৮) দুইদিন পর উদ্ধার করেছে পুলিশ।
শনিবার (২৩ নভেম্বর) দিবাগত রাতে অভিযান চালিয়ে কুমিল্লা জেলার লাকসাম উপজেলায় আসামির নিজ বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে গ্রেফতার করা হয়েছে অপহরণকারী চক্রের দুই আসামিকে।

জানা যায়, অপহৃত শিশু সাখাওয়াত হোসেন ইফাছ আকবরশাহ থানার বিশ্ব কলোনির কবরস্থান লেইন এলাকার লালুনীর ভাড়া ঘরের ভাড়াটিয়া রিনা আক্তার ও মৃত মো. ইউসুফের ছেলে। রিনা আক্তার বিভিন্ন বাসায় গৃহকর্মীর কাজ করেন।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকাল ৪টার দিকে শিশু ইফাছ মাঠে খেলতে যায়। এসময় মো. রায়হান ও তার স্ত্রী সুমি আক্তার অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে ফোন করে ভিকটিমের মায়ের নিকট ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। মুক্তিপণ না পেলে ইফাছকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়া হয়।
শনিবার (২৩ নভেম্বর) রিনা আক্তার আকবর শাহ থানায় বিষয়টি অবহিত করে মামলা দায়ের করেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে শনিবার রাতে কুমিল্লার লাকসাম থেকে অপহৃত শিশুকে উদ্ধার করে। অভিযানে দুই আসামিকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুস্তাফিজুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, শিশুটিকে অপহরণ করে আসামিরা তাদের বাড়িতে নিয়ে যায়। শিশুটির মা থানায় এসে মামলা দায়ের করলে শনিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তদন্ত কর্মকর্তা (এসআই) মো. আশহাদুল ইসলাম স্থানীয়দের সহায়তায় অপহৃত শিশু ইফাছকে কুমিল্লার লাকসাম থেকে উদ্ধার করে। এসময় অপহরণকারী চক্রের দুই সদস্য মো. রায়হান ও সুমি আক্তারকে গ্রেফতার করা হয়।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃত অপরহণকারী চক্রের সক্রিয় সদস্য মো. রায়হানের বিরুদ্ধে কুমিল্লা জেলার লাকসাম থানায় একাধিক চুরি, ডাকাতি, অস্ত্র ও মাদক মামলার গ্রেফতারি পরোয়ানা মূলতবি রয়েছে। আসামিদের আজ রোববার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এসএএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!