বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা না দেওয়ায় বড় ভাইকে খুন

খাগড়াছড়ির মানিকছড়িতে বড় ভাইকে গলা কেটে হত্যার দায় স্বীকার করেছে ছোট ভাই। এ ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে পুলিশের হেফাজতে থাকা নিহতের ছোট ভাই মো. মোস্তাফিজুর রহমান। স্বীকারোক্তিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা না দেওয়ায় ভাইকে খুন করেছেন বলে জানান তিনি।

এর আগে গত ১০ ডিসেম্বর রাত ১১টার দিকে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার যোগ্যাছোলা ইউনিয়নের সেমুতাং গ্যাসফিল্ড এলাকার নিজ বাড়ির শয়নকক্ষ থেকে মো. সাজ্জাদ হোসেন (২৪) নামের এক প্রবাসীর গলাকাটা লাশ উদ্ধারের পুলিশ।

মঙ্গলবার (১৩ডিসেম্বর) বিকেলে খাগড়াছড়ি পুলিশ সুপার কার্যালয়ে হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনের ঘটনা সাংবাদিকদের ব্রিফ করেন খাগড়াছড়ি পুলিশ সুপার মো. নাইমুল হক।

এ সময় পুলিশ সুপার জানান, গলাকেটে হত্যার ঘটনার রহস্য উদঘাটনে জন্য পুলিশের একটি কমিটি গঠন করা হয়। ঘটনাস্থল পরিদর্শন, স্থানীয়দের জিজ্ঞাসাবাদ এবং বিশ্বস্ত সোর্সের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য নিহতের ছোট ভাই মোস্তাফিজুর রহমানকে পুলিশি হেফাজতে নিয়ে আসা হয়।

পরে জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন মোস্তাফিজুর। তার দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো দা, হাতুড়ি এবং রক্তমাখা কাপড় উদ্ধার করা হয়।

হত্যাকাণ্ডের বিষয়ে প্রাথমিকভাবে জানা গেছে, নিহত সাজ্জাদ বিদেশ থেকে দেশে আসার পর তার ছোট ভাই মোস্তাফিজুর রহমান বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চান। সাজ্জাদ তাকে ভর্তি হওয়ার টাকা দিতে অস্বীকৃতি জানালে এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। ওই সময় সাজ্জাদ হাতুড়ি দিয়ে মোস্তাফিজুরকে আঘাত করতে উদ্যত হয়। এরপর এক পর্যায়ে সাজ্জাদ মোবাইলে কথা বলতে শুরু করলে মোস্তাফিজ পেছন থেকে তাকে আঘাত করে হত্যা করে।

এ ঘটনায় পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!