বিলাইছড়িতে স্বাস্থ্য সেবা সপ্তাহ শুরু

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ প্রধানমন্ত্রী কর্তৃক শুভ উদ্বোধনের পর ‘স্বাস্থ্য সেবা অধিকার শেখ হাসিনার অঙ্গীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মত বিলাইছড়িতেও মঙ্গলবার (১৬ এপ্রিল) থেকে কার্যক্রম শুরু করা হয়েছে।

জানা গেছে, সকালে বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে একটি সভা অনুষ্ঠিত হয়। এতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে বিটিভিতে সরাসরি প্রচারিত উদ্বোধনী অনুষ্ঠানটি মাল্টি মিডিয়ার মাধ্যমে প্রদর্শন করা হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নীতিশ চাকমা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা নিখিলেশ চাকমা ও বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. হাবিব।

বক্তারা বলেন, সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে। যেহেতু বিলাইছড়ি উপজেলা একটি দূর্গম উপজেলা। বিশেষভাবে ফারুয়া ইউনিয়নের সাথে যোগাযোগ করা খুবই কষ্টসাধ্য ব্যাপার। এখানে বিভিন্ন জনগোষ্ঠীর বসবাস রয়েছে এবং জেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম নৌ-পথে। তাই ইমার্জেন্সি রোগীদের উন্নত চিকিৎসায় জেলা সদরে নিতে অনেক সময়ের প্রয়োজন। এ সময়ে অনেক রোগী মারা যান। তাই তারা প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে রোগীদের যাতায়াতের সুবিধার জন্য একটি স্পিডবোট প্রয়োজন বলে মনে করেন।

ডা.নীতিশ চাকমা জানান, জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষ্যে ১৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত দেশের সকল স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্য বিভাগ কর্তৃক বিভিন্ন কর্মসূচি থাকবে। এসব কর্মসূচির অংশ হিসেবে ১৭ এপ্রিল এক বর্ণাঢ্য র্যা লির আয়োজন করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!