বিপ্লব উদ্যানে স্থায়ী চেয়ার-টেবিল অপসারণ করেছে চসিক

চট্টগ্রামের ষোলশহর দুই নম্বর গেট এলাকার বিপ্লব উদ্যানে সৌন্দর্যবর্ধন কার্যক্রমের আওতায় নির্মিত দোকানের সামনে চুক্তির শর্ত লঙ্গন করে বসানো স্থায়ী চেয়ার-টেবিল অপসারণ করা হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এসব স্থাপনা উচ্ছেদ করেন।

দুই ম্যাজিস্ট্রেট ছাড়াও অভিযানে অংশ নেন সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলমসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একদল সদস্য।

একই অভিযানে এমএম আলী সড়ক ও মেহেদীবাগ সড়কের উভয় পাশের ফুটপাত অবৈধভাবে দখল করে বসা প্রায় ২০টি দোকানের মালামাল অপসারণ ও বর্ধিত অংশ উচ্ছেদ করা হয়। এ সময় অবৈধভাবে ফুটপাত দখল করে দোকানের পণ্যসামগ্রী রেখে জনদুর্ভোগ সৃষ্টির অপরাধে ৮ জনকে ৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

এর আগে গত ২৫ আগস্ট বিপ্লব উদ্যানের সৌন্দর্যবর্ধন কার্যক্রম পরিদর্শন ও গণশুনানিকালে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন সৌন্দর্যবর্ধন কার্যক্রমে নির্মিত দোকানের বর্ধিত অংশ ভেঙে ফেলার এবং চুক্তি লঙ্ঘিত হওয়ায় এর সুরাহা না হওয়া পর্যন্ত দোকান বন্ধের নির্দেশ দিয়েছিলেন।

এআরটি/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!