বিনামূল্যের চিকিৎসা পেলেন পেকুয়ার ৫ হাজার মানুষ

কক্সবাজারের পেকুয়ায় ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছে পাঁচ হাজার অসহায় মানুষ। চিকিৎসা সেবা ছাড়াও এসব মানুষকে দেওয়া হয়েছে ওষুধসামগ্রী।

বুধবার (২৫ ডিসেম্বর) সারাদিন উপজেলার মগনামা ইউনিয়ন পরিষদে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালের ৪৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক এ চিকিৎসা সেবা প্রদান করেন। মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিমের উদ্যোগে এ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

সকাল ১০টায় ইউনিয়ন পরিষদের হলরুমে এ উপলক্ষে উদ্বোধনী সভাও অনুষ্ঠিত হয়। ইউপি সচিব অনীল কান্তি সুশীলের পরিচালনায় ও চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাঈকা সাহাদাত। উদ্বোধনী বক্তব্য দেন চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালের এমডি ডা. এটিএম রেজাউল করিম। আরও বক্তব্য দেন হাসপাতালের ডিজিএম হুমায়ুন কবির, মগনামা শাহ রশিদিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ নুর প্রমুখ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকে মগনামা ইউনিয়ন ছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে যাওয়া রোগীরা চিকিৎসা সেবা পেতে টিকেট সংগ্রহ করেন। সকাল ১০টার ভিতর পাঁচ হাজার নারী পুরুষ টিকেট সংগ্রহ করে চিকিৎসকের সাথে সাক্ষাতের জন্য লাইনে অবস্থান নেন।

চিকিৎসা সেবা নেওয়া বৃদ্ধা নারী রোজিনা খাতুন বলেন, ‘ঘরের কাছে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা এবং ওষুধ পেয়ে আমি খুবই উপকৃত হয়েছি। চট্টগ্রাম শহরে গিয়ে এসব দামী চিকিৎসকের চিকিৎসা গ্রহণ আমাদের পক্ষে কোনোভাবে সম্ভব ছিল না।’

মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম বলেন, ‘অনেকদিন ধরে চেষ্টা করছিলাম এলাকার অসহায় মানুষদের কিভাবে উন্নত চিকিৎসা সেবা দেওয়া যায়। আমার এ প্রচেষ্টায় পাশে পেয়েছি চট্টগ্রামের পার্কভিউ হাসপাতাল কর্তৃপক্ষকে। তাদের ৪৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক নিয়ে সাধারণ জনগণকে চিকিৎসা সেবা দিতে পেরে আমার খুব ভালো লাগছে। কারণ এতে আমার এলাকায় ৫ হাজার মানুষ উপকৃত হয়েছে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!