বিধি বিধান ও আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দায়িত্ব পালনের আহবান মেয়রের

প্রতিদিন রিপোর্ট :

বিধি বিধান, আইন কানুন এর প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা পোষন করে সকলকে দায়িত্ব পালন করার আহবান জানিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, কর্মরত সকলেই একে অপরের পরিপূরক। কারও সাথে কারও বিভাজন করার কোন সুযোগ নেই। যার যার অবস্থান থেকে সে সম্মান ও মর্যাদার অধিকার রাখে। দাপ্তরিক কাজ নিয়ম কানুন মেনে পরিচালিত করতে হবে।

dsc_0801

আজ বৃহস্পতিবার দুপুরে নগরভবনের সম্মেলন কক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভাগীয় প্রধানদের সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে মেয়র এ আহবান জানান।

 

মেয়র দপ্তরে ১ দিনের বেশী সময় ফাইল পড়ে না থাকার হুঁশিয়ারি দিয়ে বলেন, নিয়ম বহির্ভূতভাবে ফাইল চালাচালি কেউ করবেন না। একে অপরের প্রতি দোষারোপ না করে স্ব স্ব শাখা ও বিভাগের প্রধানগণকে জবাবদিহীতার ভিত্তিতে শতভাগ স্বাধীনভাবে দায়িত্ব পালন করার সুযোগ করে দেয়া হয়েছে। এক্ষেত্রে কোন প্রতিবন্ধকতা নেই। প্রধান নির্বাহী কর্মকর্তাকে সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নে বেশি বেশি তৎপর হতে হবে। তিনি প্রত্যেক এর চাহিদা পূরণ করার কথা জানিয়ে বিনিময়ে নাগরিক সেবা শতভাগ নিশ্চিত করার জন্য সকল কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

 

সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হাজী কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজীদা শরমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান হিসাব রক্ষন কর্মকর্তা মো. সাইফুদ্দিন, তত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম, মো. মাহফুজুল হক, নগর পরিকল্পনাবিদ স্থপতি রেজাউল করিম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মন্নান ছিদ্দিকী, উপ সচিব মো. আশেক রসুল চৌধুরী, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, আইন কর্মকর্তা মো. সরওয়ার-ই-আলম, নির্বাহী প্রকৌশলী সুদিপ বসাক, সহকারী এষ্টেট অফিসার এখলাসুর রহমান, সহকারী সচিব নজরুল ইসলাম, সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

সমন্বয় সভায় মেয়র মহোদয় বরাবরে স্ব স্ব বিভাগের রিপোর্ট পেশ করেন বিভাগীয় প্রধানগণ।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!