বিড়ালের বাচ্চার লোভ দেখিয়ে শিশু অপহরণ পাহাড়তলীতে

থানায় মামলা না নেওয়ায় আদালতে গেলেন মা

বিড়ালের বাচ্চা দেওয়ার লোভ দেখিয়ে আবিদা সুলতানা আইনী নামে ১০ বছরের এক শিশু কন্যাকে অপহরণের অভিযোগ উঠেছে নগরীর পাহাড়তলীর সাগরিকা রোড এলাকায়।

এ নিয়ে মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ চট্টগ্রামে মামলা দায়ের করেন শিশুটির মা বিবি ফাতেমা।

বিবি ফাতেমার অভিযোগ, শিশু আবিদা সুলতানা আইনী পাহাড়তলী কাজীর দীঘি এলাকার একটি বিদ্যালয়ে চতুর্থ শ্রেণীর ছাত্রী। গত ২১ মার্চ স্কুলের যাওয়ার পথে তাকে বিড়াল ছানা দেওয়ার লোভ দেখিয়ে স্থানীয় সবজি বিক্রেতা মো. রুবেল (৩৫) অপহরণ করে নিয়ে যায়। যা সিসিটিভির ভিডিও ফুটেজে শনাক্ত হয়েছে। এরপর থেকে গত ৮ দিন শিশু আইনীর খোঁজ পাওয়া যাচ্ছে না। এ ব্যাপারে পাহাড়তলী থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে আদালতে যাওয়ার পরামর্শ দেয়।

বাদীর পক্ষে আদালতে অভিযোগ দায়ের করেন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন এর পক্ষে এডভোকেট জিয়া হাবিব আহসান ও গোলাম মাওলা মুরাদসহ প্যানেল আইনজীবীরা।

এই বিষয়ে অ্যাডভোকেট জিয়া হাবিব আহসান বলেন, ‘বিচারক শারমিন জাহান অভিযোগ আমলে নিয়ে সরাসরি মামলা গ্রহণ করতে পাহাড়লী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।’

আরএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!