বিজয় দিবসের ব্যানারে ভুল, চবির ডেপুটি রেজিস্ট্রার জাহাঙ্গীর বদলি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিজয় দিবসের আলোচনা সভার ব্যানারে শহীদ মিনারের ছবি দেয়ার ঘটনায় চট্টগ্রাম প্রতিদিনে বিজয় দিবসের ভুল ব্যানারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্যেরও ফটোসেশন শিরোনামে নিউজ প্রচারের পর টনক নড়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। ভুল ব্যানার বানানোর দায়ে উপাচার্যের পিএস ডেপুটি রেজিস্ট্রার জাহাঙ্গীরকে উপাচার্য দপ্তর থেকে পরিষদ শাখায় বদলি করা হয়েছে। ইতোমধ্যে তিনি নতুন অফিসে যোগদানও করেছেন।

শুক্রবার (১৮ ডিসেম্বর) দুপুরে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান।

তিনি বলেন, ডেপুটি রেজিস্ট্রার জাহাঙ্গীর সাহেবকে বৃহস্পতিবার উপাচার্য দপ্তর থেকে অন্য ডিপার্টমেন্টে বদলি করা হয়েছে। উপাচার্যের নির্দেশক্রমে তাকে এই বদলি করা হয়।

এ বিষয়ে জানতে ডেপুটি রেজিস্ট্রার জাহাঙ্গীর কে মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেননি।

প্রসঙ্গত, মহান বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভার ব্যানারে শহীদ মিনারের ছবি ব্যবহার করা হয়। এই নিয়ে দেশজুড়ে সমালোচনা ঝড় বয়ে যায়। বিশ্ববিদ্যালয়ের মতো একটি প্রতিষ্ঠানের ব্যানারে এমন ভুলে বিস্ময়ও প্রকাশ করেছেন অনেকে।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা বলেন, বিজয় দিবসের পটভূমি আর ভাষা দিবসের পটভূমি আলাদা। দুইটার মহাত্ত্ব দুই ধরনের। বিশ্ববিদ্যালয়ের মতো একটি জায়গায় এ ধরনের ভুল কাম্য নয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. মো. আতিকুর রহমান তখন চট্টগ্রাম প্রতিদিনকে বলেছিলেন, এটি একটি অনিচ্ছাকৃত ভুল। ব্যানারটি ডেপুটি রেজিস্ট্রার জাহাঙ্গীর সাহেব করেছেন। ওনি সবসময় এটার দ্বায়িত্বে থাকেন। ওনি আসলে বুঝতে পারেন না, পার্থক্যটা করতে পারেন নাই।

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!