বিজিবি দেখে খালে ঝাঁপ, যুবকের লাশ মিলল একদিন পর

কক্সবাজারের উখিয়ায় বিজিবি দেখে খালে ঝাঁপ দেওয়া তারেক মিয়া (১৮) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি উখিয়ার তুতুরবিল এলাকার রফিক মিয়ার ছেলে। উদ্ধারের একদিন পর তুতুরবিল কবরস্থানে ওই যুবকের জানাযা শেষে দাফন সম্পন্ন হয়েছে শুক্রবার।

স্থানীয়রা জানিয়েছেন, বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল ৪টার দিকে রাজাপালং হিজলিয়া খাল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এর আগে একইদিন বিকেলে তুতুরবিল থেকে টমটম যোগে কোটবাজার যাওয়ার পথে বিজিবির হাতে রিদুয়ান নামে একজন আটক হয়।

এ সময় ভয় পেয়ে তারেক মিয়া ও সেলিম হিজলিয়া খালে ঝাপ দেয়। এ ঘটনায় সেলিম পালিয়ে গেলেও একদিন পর তারেক মিয়ার মরদেহ উদ্ধার হয় বলে জানিয়েছে স্থানীয় বাসিন্দা মো. হোসেন।

তারেকের পিতা রফিক মিয়া জানিয়েছেন, তার ছেলে খুবই নম্র, ভদ্র ছিল। সে কোন ধরণের অপরাধ কর্মকাণ্ডে লিপ্ত ছিল না। একই ধরনের কথা বলেন স্থানীয় মৌলভী আবু তালেব।

নুরুল আবছার নামে একজন জানিয়েছেন, নিহত তারেক মিয়া পেশায় রাজমিস্ত্রির হেলপার ছিল। কোন সময় ইয়াবার সাথে সম্পৃক্ততার খবর পায়নি।

এ ব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোর্শেদ বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা রুজু হয়েছে। বিজিবি ধাওয়া করার বিষয়ে জানি না। তবে এ ঘটনায় ৭ হাজার ইয়াবাসহ ১জনকে আটক করা হয়েছে।

কক্সবাজারস্থ ৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ বলেন, অপরাধী না হলে কেউ বিজিবি দেখে পালিয়ে যাওয়ার কথা নয়। তবে রাজাপালং এলাকায় এ ধরণের অভিযান সম্পর্কে তিনি জ্ঞাত নন।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!