বিজিবির সাথে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

৪০ হাজার ইয়াবাসহ অস্ত্র উদ্ধার

কক্সবাজারের টেকনাফে বিজিবি সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে সৈয়দ আলম (৩৫) নামে এক রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত হয়েছে। রোববার (১২ জুলাই) ভোর ৪টার দিকে কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর সংলগ্ন ১৪ নম্বর ব্রিজের কাছে কেয়ারী খাল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সৈয়দ আলম পুরাতন রোহিঙ্গা। সে পৌরসভার নাইট্যংপাড়া এলাকার সৈয়দ আহমদের ছেলে। ১০-১২ বছর পূর্বে সৌদিআরব থেকে দেশে এসে নাইট্যংপাড়া এলাকায় বসবাস করে আসছে।

এসময় ঘটনাস্থল থেকে ৪০ হাজার ইয়াবা, একটি দেশিয় তৈরি এলজি ও এক রাউন্ড কার্টুজ উদ্ধার করা হয়েছে। নিহত ছৈয়দ আলম একজন চিহ্নিত মাদক কারবারি বলে দাবি করেছে বিজিবি।

বিজিবি টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান জানান, মিয়ানমার থেকে ইয়াবার চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে দমদমিয়া কেয়ারী খাল এলাকায় নাফ নদীর তীরে অবস্থান নেয় বিজিবির একটি দল। এসময় নদী সাঁতরে এক ব্যক্তিকে কূলে উঠতে দেখে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করলে পূর্ব থেকে উৎপেতে থাকা সহযোগীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে দুজন বিজিবি সদস্য আহত হন। বিজিবিও পাল্টা গুলি ছুঁড়লে পাচারকারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ একজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, ঘটনাস্থলে তল্লাশি করে ৪০ হাজার ইয়াবা, একটি দেশিয় তৈরি এলজি ও এক রাউন্ড কার্টুজ উদ্ধার করা হয়েছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!