বিজিবির সাথে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

২ লাখ ৪০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার

মাদকের চালান নিয়ে অনুপ্রবেশের সময় কক্সবাজারের টেকনাফ সীমান্তে বিজিবি জওয়ানদের সাথে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ২ লাখ ৪০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

নিহত রোহিঙ্গা ইয়াবা কারবারির নাম মো. সাকের (২২)। সে উখিয়ার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এইচ/৬ এর বাসিন্দা খাইরুল আমিনের পুত্র।

রোববার (১৭ মে) ভোরে এ ঘটনা ঘটে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান জানান, ভোরে নয়াপাড়া বিওপির বিশেষ টহল দল মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে নয়াপাড়া লবণের মাঠে অবস্থান নেন। কিছুক্ষণ পর ওই পয়েন্ট দিয়ে ৪-৫ জন লোককে নাফ নদী পার হয়ে আসতে দেখে চ্যালেঞ্জ করলে মাদক কারবারি চক্রের সদস্যরা বিজিবিকে লক্ষ্য করে গুলি করে। এতে বিজিবির দুই সদস্য আহত হয়। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে মাদক কারবারি চক্রের সদস্যরা পালিয়ে যায়। এসময় উভয়পক্ষে ৪-৫ মিনিট গুলিবিনিময় হয়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় মাদক কারবারি চক্রের সদস্য মো. সাকেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার মৃত্যু হয়।

ঘটনাস্থল থেকে ২ লাখ ৪০ হাজার ইয়াবা, ১টি ধারালো কিরিচ, ১টি দেশিয় আগ্নেয়াস্ত্র ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয় বলেও জানান লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!