বিএসএফের গুলিতে দুই জন নিহত

41282_150

ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা এবং কুড়িগ্রামের রৌমারী উপজেলার গয়টাপাড়া সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফের পৃথক গুলিতে জসিম মন্ডল (৩৫) ও দুখু মিয়া (২৮) নামের দুই বাংলাদেশী নিহত হয়েছেন। দু’টি ঘটনাই ঘটেছে আজ ভোরে।

বাঘাডাঙ্গা সীমান্তে নিহত জসিম মন্ডল চুয়াডাঙ্গা জেলার দর্শনার বাসিন্দা। আর গয়টাপাড়া সীমান্তে নিহত দুখু মিয়া রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের আব্দুল হাইয়ের ছেলে বলে জানা গেছে।

বিজিবি ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল তাজুল ইসলাম জানান, তারা জানতে পেরেছেন বাঘাডাঙ্গা সীমান্তে ভারতের অভ্যন্তরে জসিম মন্ডল নামের এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে বিএসএফ। তার মৃতদেহ বর্তমানে ভারতের হাসখালি থানায় রয়েছে। বিজিবির টহলদল খোঁজ খবর নিচ্ছেন।

তিনি আরও জানান, নিহতের মৃতদেহ ফেরত পেতে ও কড়া প্রতিবাদ জানিয়ে চিঠি পাঠানো হবে।

এদিকে কুড়িগ্রামে নিহত দুখু মিয়া শুক্রবার ভোররাতে গয়টাপাড়া সীমান্তের ১০৬১ আন্তর্জাতিক পিলারের নিকট গরু আনতে যান। এ সময় ভারতের ঝালই বিএসএফ ক্যাম্পে টহলরত বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

৩৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. রফিকুল হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘এ ঘটনায় বিজেবির পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে।’

রিপোর্ট::মোরশেদ রনী
এ এস/জি এম এম/এম আর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!