বিএসআরএম স্টিল আস্থা হারাচ্ছে বিনিয়োগকারীদের

বিনিয়োগকারীরা আস্থা হারিয়েছেন বিএসআরএম স্টিলে। কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহ নেই ক্রেতাদের। ফলে সপ্তাহ ধরেই দাম কমেছে। সবমিলিয়ে কোম্পানিটির শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

বর্তমানে পুঁজিবাজারে সবচেয়ে খারাপ অবস্থায় আছে চট্টগ্রামভিত্তিক শিল্পপ্রতিষ্ঠান বিএসআরএম স্টিল লিমিটেড। অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে, শেয়ারের দাম কমে যাওয়ার পরও বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে চাইছেন না। দেখা গেছে, বিএসআরএমের শেয়ারের দাম কমেছে ১৩ দশমিক ২২ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৫ টাকা ৫০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩৬ টাকা ১০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৪১ টাকা ৬০ পয়সা। সবমিলিয়ে সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ২ কোটি ২৭ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৪৫ লাখ ৪০ হাজার টাকা।

৩৭৫ কোটি ৯৫ লাখ ৩০ হাজার টাকা পরিশোধিত মূলধনের কোম্পানিটির শেয়ার সংখ্যা ৩৭ কোটি ৫৯ লাখ ৫২ হাজার ৫০০টি। এর মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে আছে ৭০ দশমিক ৫৩ শতাংশ। বাকি শেয়ারের মধ্যে ১০ দশমিক ৭৭ শতাংশ আছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর ১৮ দশমিক ৪১ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং দশমিক ২৯ শতাংশ আছে বিদেশিদের কাছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!