শহীদ উল আলম বিএফইউজে চট্টগ্রামের সহসভাপতি, মহসীন কাজী যুগ্ম মহাসচিব

সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ

বিএফইউজে—বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি নির্বাচিত হয়েছেন ওমর ফারুক, মহাসচিব নির্বাচিত হয়েছেন দীপ আজাদ।

অন্যদিকে চট্টগ্রাম অঞ্চল থেকে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন শহীদ উল আলম এবং যুগ্ম মহাসচিব হিসেবে দ্বিতীয় দফায় নির্বাচিত হলেন মহসীন কাজী। চট্টগ্রাম অঞ্চল থেকে নির্বাহী সদস্য পদে জয়ী হয়েছেন আজহার মাহমুদ এবং প্রণব বড়ুয়া অর্ণব।

সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন ১৯২ ভোট, আবদুল জলিল ভূঁইয়া পেয়েছেন ৬১ ভোট এবং আবু জাফর সূর্যের প্রাপ্ত ভোট ৫৮। মহাসচিব পদে দীপ আজাদ পেয়েছেন ২৩৮ ভোট, লায়েকুজ্জামান পেয়েছেন ৪৪ ভোট এবং আবদুল মজিদ পেয়েছেন ২৪ ভোট।

চট্টগ্রাম অঞ্চল থেকে নির্বাচিত হওয়া সহ সভাপতি শহীদ উল আলম পেয়েছেন ১৯৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী নাজিমুদ্দিন শ্যামল পেয়েছেন ১০৭ ভোট। এছাড়া রিয়াজ হায়দার চৌধুরী পেয়েছেন ৪ ভোট, তপন চক্রবর্তী পেয়েছেন ১ ভোট, সরোয়ার আজম মানিক পেয়েছেন ১০ ভোট। মোস্তাক আহমদ কোনো ভোট পাননি।

শহীদ উল আলম বিএফইউজে চট্টগ্রামের সহসভাপতি, মহসীন কাজী যুগ্ম মহাসচিব 1

অন্যদিকে যুগ্ম মহাসচিব হিসেবে দ্বিতীয় দফায় নির্বাচিত হওয়া মহসীন কাজী পেয়েছেন ১৯০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী শহীদুল্লাহ শাহরিয়ার পেয়েছেন ১২৩ ভোট এবং আহসান সুমন পেয়েছেন ৫ ভোট।

চট্টগ্রাম অঞ্চল থেকে নির্বাহী সদস্য পদে আজহার মাহমুদ পেয়েছেন ১৭৩ ভোট, প্রণব বড়ুয়া অর্ণব পেয়েছেন ১৫২ ভোট। তাদের প্রতিদ্বন্দ্বী অন্য দুজন— রুবেল খান পেয়েছেন ১৩১ ভোট এবং মিজানুর রহমান ইউসুফ পেয়েছেন ৫৯ ভোট।

আর অর্থ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন খাইরুজ্জামান কামাল। তার প্রাপ্ত ভোট ১৫৬।

শনিবার ভোটগ্রহণ শেষে রাতে জাতীয় প্রেস ক্লাব ও চট্টগ্রামের নির্বাচন পরিচালনা কমিটি পৃথকভাবে এই ফলাফল ঘোষণা করেছে।

ঢাকা ও চট্টগ্রামসহ সারাদেশের ১০টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ হয়। এবারের নির্বাচনের জন্য গঠিত ছয় সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ জার্নাল পত্রিকার সম্পাদক শাহজাহান সরদার।

বিএফইউজের নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দফতর সম্পাদক ও চারটি নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৪ জন প্রার্থী।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন আবদুল জলিল ভুঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারুক। সহ-সভাপতি পদে লড়েন অমিয় ঘটক পুলক, আজমল হক হেলাল, মধুসূদন মণ্ডল, মফিদা আকবর ও সালাম মাহমুদ।

মহাসচিব পদে দীপ আজাদের সাথে লড়েন আবদুল মজিদ ও লায়েকুজ্জামান।

যুগ্ম মহাসচিব পদে শেখ মামুনুর রশীদ নির্বাচিত হয়েছেন। তার সাথে ভোটে লড়েছেন- নাসিমা আক্তার সোমা, বরুন ভৌমিক নয়ন ও মানিক লাল ঘোষ। কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামালের প্রতিদ্বন্দ্বী ছিলেন নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

দফতর সম্পাদক পদে সেবিকা রানী নির্বাচিত হয়েছেন। তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করেছেন- এম শাহজাহান, মাসুম আহাম্মদ, মীর আফরোজ জামান, রেজাউল করিম রেজা ও শাহ আলম ডাকুয়া।

চারটি সদস্য পদে নির্বাচিত হয়েছেন— নূরে জান্নাত আখতার সীমা, ড. উৎপল কুমার সরকার, শেখ নাজমুল হক সৈকত ও উম্মুল ওয়ারা সুইটি। তাদের সাথে প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন আবদুল খালেক লাভলু, এম এ রহিম রনো, মো. সফিউর রহমান, শাহজাহান স্বপন, শফিউদ্দিন আহমেদ বিটু ও হামিদ মোহাম্মদ জসিম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!