বিএনপি মেয়র ও ৯ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভা নির্বাচন

চট্টগ্রামের মিরসরাই পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী ও বারইয়ারহাট পৌরসভা নির্বাচনে ৯ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মিরসরাই পৌরসভা ও দুপুর ২টায় বারইয়ারহাট পৌরসভার প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হয়।

মিরসরাই পৌরসভার রিটার্র্নিং কর্মকর্তা মোহাম্মদ মিনহাজুর রহমান বলেন, মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী নুর মোহাম্মদের মনোনয়নপত্রে প্রস্তাবকারি ও সমর্থনকারির স্বাক্ষর ভুল প্রমাণিত হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এ সময় প্রস্তাবকারি ও সমর্থনকারি উপস্থিত থেকে তাদের স্বাক্ষর ভুল দাবি করেন। এদিন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এছাড়া সাধারণ কাউন্সিলর ৩৯ জন ও সংরক্ষিত কাউন্সিলর ৫ জনের মনোনয়নপত্রও বৈধ ঘোষণা করা হয়।

প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় মেয়র পদে মো. গিয়াস উদ্দিন (নৌকা), সংরক্ষিত কাউন্সিলর ১ (১,২,৩) পদে রিজিয়া বেগম, সংরক্ষিত কাউন্সিলর ৩ (৭,৮,৯) পদে ফেরদৌস আরা লাকী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে যাচ্ছেন।

বারইয়ারহাট পৌরসভার রির্টানিং কর্মকর্তা মো. আতাউর রহমান বলেন, মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রেজাউল করিম খোকন, বিএনপি মনোনীত প্রার্থী মো. দিদারুল আলম মিয়াজীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। সাধারণ কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এদিকে, সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে আজিজুল হক, ৪ নম্বর ওয়ার্ডে নুরুল করিম, আবদুল মোতালেব, ৫ নম্বর ওয়ার্ডে বোরহান উদ্দিন, মোশাররফ হোসেন, ৬ নম্বর ওয়ার্ডে মোশাররফ হোসেন, আব্বাস উদ্দিন, ৯ নম্বর ওয়ার্ডে নুরের নবী, মোমিন উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

আগামী ৩ দিনের মধ্যে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর আপিল করার সুযোগ পাবেন।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!