বিএনপি নেতা খসরুর বাগানবাড়ি থেকে অস্ত্রসহ ৪জন গ্রেপ্তার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর মালিকানাধীন সীতাকুণ্ডের ছলিমপুর ইউনিয়নের বাগানবাড়ি থেকে অস্ত্রসহ চারজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। অভিযান চলাকালে পুলিশের উপর গুলিবর্ষণ করে ২২ মামলার পলাতক অভিযুক্ত রোকন পলিয়ে যেতে সক্ষম হয়। গুলিবিদ্ধ অবস্থায় ১০ মামলায় অভিযুক্ত ফাহিম ইসলাম ও ৮ মামলার আসামি বাবলুসহ ৪ জনকে আটক করে পুলিশ।

মঙ্গলবার (২৭ আগস্ট) ভোর চারটায় অভিযান চালানো হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ২২ মামলার পলাতক আসামি রোকন উদ্দিন কয়েকজন সহযোগীসহ অস্ত্র নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশের গোয়েন্দা টিম সীতাকুণ্ডের একটি বাগান বাড়িতে অভিযান চালায়। এতে গুলিবিদ্ধ দুইজনসহ চারজন আটক হয়েছে। রোকন পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে আসমিদের হেফাজতে থাকা তিনটি দেশিয় তৈরি পাইপগান, একটি বন্দুক, দুই রাউন্ড শর্টগানের কার্তুজ এবং একটি কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে। বাগান বাড়িটির মালিক আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত ও পলাতকরা চুরি, ডাকাতি, দস্যুতা ও অস্ত্রসহ একাধিক মামলার পলাতক আসামি। তারা পরষ্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে চট্টগ্রাম ও সীমান্তবর্তী জেলা এলাকায় চুরি, ডাকাতি, দস্যুতাসহ বিভিন্ন ধরনের অপরাধ সংঘটন করছে। পলাতক রোকন উদ্দিন ও তার সহযোগীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

এ ঘটনায় ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র উদ্ধার সংক্রান্তে দুটি মামলা দায়ের হয়েছে বলেও জানান এডিসি সোহেল।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!