বিএনপি নেতা আসলামের দেশত্যাগে নিষেধাজ্ঞা,যে কোন সময় গ্রেফতার-সিএমপি কমিশনার

 

বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে জানিয়ে তাকে যে কোন সময় গ্রেফতার করা হবে বললেন নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার।

 
আজ রবিবার দুপুরে মহানগর পুলিশের সম্মেলনaslamকক্ষে বিট পুলিশিং নিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে সিএমপি কমিশনার মো. ইকবাল বাহার বলেন, ভারতে ইসরাইলী গোয়েন্দা সংস্থা মোসাদের এক নেতার সঙ্গে ‘সরকার উৎখাতের’ অভিযোগে আলোচনায় রয়েছেন বিএনপির সদ্য গঠিত কমিটিতে যুগ্ম মহাসচিবের দায়িত্ব পাওয়া এই নেতা। তাঁকে যেখানেই পাওয়া যাবে, সেখানেই গ্রেপ্তার করা হবে সাফ জানিয়ে দিলেন তিনি।

 

 

 

পুলিশ কমিশনার বলেন, ‘আসলাম চৌধুরী যাতে দেশ ত্যাগ করতে না পারেন সেই উদ্যোগের অংশ হিসেবে স্থল, নৌ ও বিমানবন্দরে নিষেধাজ্ঞা জারি করে চিঠি দেওয়া হয়েছে। তাকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। তাকে পেলেই গ্রেপ্তার করব।’ ভারতে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে ‘সরকার উৎখাতের বৈঠকের’ অভিযোগে বিএনপির এই নেতাকে গ্রেপ্তারের ঘোষণা দিলেন সিএমপি কমিশনার।

 

আসলাম চৌধুরী ২০০১ সালে চারদলীয় জোট ক্ষমতায় এলে জিয়া পরিষদের মাধ্যমে বিএনপির রাজনীতিতে আসেন। ২০০৮ সালের সংসদ নির্বাচনে সীতাকুণ্ড আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে পরাজিত হন। ২০১৪ সালের ২৬ এপ্রিল তিনি উত্তর জেলা বিএনপির আহবায়ক হন। এর আগে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। সম্প্রতি বিএনপির কেন্দ্রিয় সম্মেলন শেষে যুগ্ম মহাসচিব হিসেবে তার নাম ঘোষণা করা হয়। সম্প্রতি তিনি ভারতে ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেন্দা এন সাফাদির সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ নিয়ে বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে। বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, মোসাদের এজেন্টের সঙ্গে আসলাম চৌধুরী দিল্লিতে একাধিক বৈঠক করেছেন। ইসরায়েলের সাফাদি সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড পাবলিক রিলেশনস নামে একটি প্রতিষ্ঠানের প্রধান সাফাদির সঙ্গে আসলাম চৌধুরীর একাধিক ছবিও প্রকাশ করা হয়েছে।
সরকার উৎখাত করতেই আসলাম চৌধুরী ওই সাক্ষাৎ করেছেন বলে অভিযোগ করছেন আওয়ামী লীগের নেতারা।

 

রিপোর্ট : রাজীব

 

এ এস / জি এম এম / আর এস পি :::

 

 

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!