বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীতে হামলার ঘটনায় মামলা

বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীতে নগর বিএনপি আয়োজিত সমাবেশে হামলার ঘটনায় হত্যা প্রচেষ্টা মামলা দায়ের হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন নগর যুবদলের প্রচার ও প্রকাশনা সম্পাদক (১) জিল্লুর রহমান জুয়েল।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘বিএনপির সমাবেশে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছে উল্লেখ করে জিল্লুর রহমান জুয়েল নামে একজন বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। আমরা তদন্ত করে ব্যবস্থা নেবো।’

এজাহার সূত্রে জানা গেছে, মামলায় প্রধান আসামি করা হয়েছে বিতর্কিত যুবদল নেতা শামসুল হককে। যিনি এক সময় নগর যুবদলের সহ-সভাপতি এবং কেন্দ্রীয় যুবদলের সদস্য। দলীয় প্রধানের সিকিউরিটি বহরের সাথে ছিলেন। সুনির্দিষ্ট কিছু অভিযোগের ভিত্তিতে তাকে ঢাকা থেকে বিতাড়িত করা হয়। তার বিরুদ্ধে বিস্ফোরণ, নাশকতাসহ নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলাও আছে। নতুন মামলায় তার সহযোগী হলেন ফারুক, তৈয়বসহ ৫ জন।

উল্লেখ্য, রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে নগর বিএনপির সমাবেশে মামলার এক নম্বর আসামি সাবেক যুবদল নেতা শামসুল হকের নেতৃত্বে কিছু বহিরাগত মূলধারার যুবদল নেতাকর্মীদের উপর হামলা করে। এতে নগর যুবদলের প্রচার ও প্রকাশনা সম্পাদক (১) জিল্লুর রহমান জুয়েল, পাঁচলাইশ ও বায়েজিদ থানা যুবদলের যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির বাবু ও বাবুল হকসহ প্রায় ৮জন নেতাকর্মী আহত হন।

এফএম /এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!