বায়েজিদ স্টিলের মালিকসহ ৮ জনের বিরুদ্ধে সিডিএর মামলা

ইমারত নির্মাণ আইন লঙ্ঘনের দায়ে বায়েজিদ স্টিল মিলস লিমিটেডের মালিক আবু বক্কর চৌধুরীসহ ৮ জনের বিরুদ্ধে চারটি মামলা দায়ের করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে সিডিএর স্পেশাল ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরীর আদালতে মামলাগুলো দায়ের করে সিডিএর অথরাইজড বিভাগ।

বিষয়টি নিশ্চিত করছেন সিডিএ অথরাইজড কর্মকর্তা-২ প্রকৌশলী মোহাম্মদ শামিম। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘সিডিএর স্পেশাল ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরীর নেতৃত্বে অভিযান চালিয়ে ইমারত নির্মাণ আইন লঙ্ঘনের দায়ে কাজির দেউড়ি এলাকায় চারটি মামলা দায়ের করা হয়। এছাড়াও জামালখান সড়কের কেয়ারি খাঁন ভবনের সামনে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সিডিএ সূত্রে জানা গেছে, কাজির দেউড়ি এক নম্বর গলিতে বায়েজিদ স্টিলের মালিক আবু বক্কর চৌধুরী খালের জায়গা দখল করে বাড়ি নির্মাণ করছিলেন। অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে সত্যতা পাওয়া আবু বক্কর চৌধুরীসহ ওই ভবনের নকশাবিদ মো. আবদুল্লাহ রুম্মান, প্রকৌশলী তানিয়া নাসরিন, আমির হোসেন ও মো. মুছার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অন্য তিনটি মামলা ফার্নিচার মার্কেট ও শতদল ক্লাব এলাকার তিন বাড়ির মালিকের বিরুদ্ধে। দুটি নির্মাণাধীন আরেকটি ৯ তলা ভবন নকশা বহির্ভূত হওয়া মামলা দায়ের হয়েছে।

এফএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!