বায়েজিদে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা

নামাজ পড়ার জন্য রুমে ঢুকে ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে এক গৃহবধূ। মঙ্গলবার (১৬ নভেম্বর) রাত ১১টার দিকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানার আলমগীর সড়ক এলাকায় এ ঘটনা ঘটে।

আত্মহত্যা করা পাখি আক্তার (২২) নোয়াখালী জেলার সেনবাগ থানার সালাউদ্দিনের স্ত্রী। তারা বায়েজিরেদ আলমগীর সড়ক এলাকার উকিল সাহেবের বাড়ীতে ভাড়া থাকতেন।

পাখি আক্তারের বাবা নুরুল হক থেকে জানান, ‘নোয়াখালীর বাসিন্দা মােহাম্মদ সালাউদ্দিন (২৫) এর সাথে আড়াই বছর আগে পারিবারিকভাবে পাখির বিয়ে হয়। মঙ্গলবার (১৬ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে মেয়ের বাসার পার্শ্ববর্তী ভাড়াটিয়া জানান মেয়ে অসুস্থ। আমাকে দ্রুত চট্টগ্রাম শহরে আসতে হবে। তাৎক্ষনিক মেয়ের অসুস্থার খবর শুনে চট্টগ্রাম শহরের উদ্দেশ্যে রওনা দিলেও মাঝপথে রাত ১১ টায় মেয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে খরব পাই।’

সূত্র জানায়, বিকেল ৪টার দিকে পাখির স্বামী বাসা থেকে বের হয়ে যায়। এ সময় পাখি আক্তার ও তার শ্বাশুড়ী বাসায় ছিলেন। তিনি শ্বাশুড়ীকে তার মেয়েকে রাখতে বললে শ্বাশুড়ী নামাজ পড়ে নেবে বলে অন্যদিকে চলে যায়। তখন পাখি আক্তার নামাজ পড়ার জন্য ঘরে ঢুকে ভিতর ঢুকে ঘরের দরজা বন্ধ করে দেয়। পরবর্তীতে তার স্বামী আসলে শ্বাশুড়ীসহ ডাকাডাকি করলেও কোন সাড়াশব্দ না পেয়ে থানায় খরব দেয়। পুলিশ দরজা ভেঙে ফ্যানের সাথে গলায় ওড়না ঝুলানো পাখি আক্তারকে উদ্ধার করে মেডিকেল পাঠায়।

এই বিষয়ে বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, ‘পারিবারিক কলহের জেরে পাখি বেগম গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পুলিশ খবর পেয়ে মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।’

আরএ/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!