বায়তুশ শরফ মাদ্রাসায় জঙ্গিবাদবিরোধী শিক্ষার্থী সমাবেশ

জঙ্গিবাদের বিরুদ্ধে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি অব্যাহত রেখেছে বলে জানিয়ে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ বলেন, ইসলাম আমাদের জঙ্গিবিরোধী শিক্ষা দেয়। কোরআন-হাদিসে উগ্রপন্থায় কিছু না করার বিষয়ে স্পষ্ট নির্দেশনা রয়েছে। এর পরেও কিছু বিপদগামী লোক কোরআন-হাদিসের অপব্যাখ্যা দিয়ে লোকজনকে বিভ্রান্ত করছে।

বুধবার (২৪ জুলাই) নগরের বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসায় সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের আয়োজনে ‘জঙ্গিবাদবিরোধী আলেম ওলামা শিক্ষার্থী সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশের জন্য, জাতির জন্য ক্ষতিকর এমন কিছু করা যাবে না। যারা গুজব ছড়িয়ে, লোকজনকে বিভ্রান্তি করে অশান্তি সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। সন্দেহজনক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে সঙ্গে জানাতে হবে।

সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন, বাংলাদেশের মানুষ ধর্মপ্রিয়। এ বিষয়টিকে পুঁজি করে কুচক্রি মহল কোরআন-হাদিসের দোহাই দিয়ে যুব সমাজকে জঙ্গিবাদের দিকে টানছে।

সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) ফারুক উল হক, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল হক, নগর পরিকল্পনাবিদ স্থপতি আশিক ইমরান, সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের যুগ্ম সমন্বয়ক তপন চক্রবর্তী, নগর আওয়ামী লীগের সাংগঠনিক শফিক আদনান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান। মোনাজাত পরিচালনা করেন মাওলানা কুতুব উদ্দীন।

বায়তুশ শরফ মাদ্রাসায় জঙ্গিবাদবিরোধী শিক্ষার্থী সমাবেশ 1
সুচিন্তার জঙ্গিবাদবিরোধী সমাবেশ।

জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামের কঠোর অবস্থান নিয়ে আলোচনা করেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মুহাম্মদ আমিনুল ইসলাম, মুহাদ্দিম মু. জসীমুদ্দীন এবং শিক্ষক মু. শাহজাহান। অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক মো. জামাল উদ্দীন।

উপস্থিত ছিলেন মো. রেজাউল করিম রিটন, মো. নূরুল আবছার, মো. আজিজুর রহমান, মো. জহিরুল ইসলাম। শিক্ষার্থীদের প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন সুচিন্তা স্টুডেন্টস অ্যান্ড ইয়ুথ উইং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক সৌরভ মুৎসুদ্দী ও সাহিদ সাকিব।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!