বাড়িওয়ালার গাফিলতি, গ্যাসের লাইন লিকেজ থেকে আগুন—কাট্টলীতে দগ্ধ একই পরিবারের ৬ জন

বাড়িওয়ালার গাফিলতিতে গ্যাসের লাইন লিকেজ থেকে আগুনে চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলী এলাকায় একই পরিবারের ৬ সদস্য দগ্ধ হয়েছেন। তারা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

সোমবার (১ নভেম্বর) রাতে অগ্নিদগ্ধের এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক জানান, উত্তর কাট্টলী এলাকা থেকে আগুনে দগ্ধ ছয়জনকে রাত ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এরপর তাদেরকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

আগুনে দগ্ধরা হলেন- মা সাজেদা বেগম (৪৮), ছেলে সানি (২৯), স্বাধীন (১৭) ও জীবন (১৫), মেয়ে মাহি (১০) ও বড় ছেলের স্ত্রী দিলরুবা (২৪)। এর মধ্যে মা সাজেদা বেগমের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এদিকে দগ্ধ হওয়া সন্তানদের বাবা জামাল শেখ গণমাধ্যমকে বলেন, ‘আমি যখন রাতে ডিউটি শেষ করে বাসায় আসি তখন পরিবারের সদস্যরা প্রতিদিনই বলেন, “আব্বা গ্যাসের গন্ধ আসে।” আমি বিষয়টি ভবন মালিককে অবহিত করি। কিন্তু তারা কিছু হবে না বলে উড়িয়ে দেন। আমার ছেলেরাও ভবন মালিককে বেশ কয়েকবার এ বিষয়ে অবহিত করেন। কিন্তু আগের মতো জবাব দেন তিনি। একটু ব্যবস্থা নিলে আমার পরিবার বেঁচে যেত।’

চট্টগ্রামের আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি গ্যাসের লাইন লিকেজ থেকে আগুনে সবাই দগ্ধ হয়েছেন। এরপরও আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি।

পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার রাত ১১টার দিকে পরিবারের সদস্যরা ঘুমাতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় পরিবারের কোনো এক সদস্য ঘুমানোর আগে মশা মারার জন্য ইলেকট্রিক ব্যাট হাতে নেন। প্রথম মশা মারার সঙ্গে সঙ্গেই ব্যাট স্পার্ক করে উঠলে, বাসার গ্যাসের লাইন লিকেজ থেকে জমে থাকা গ্যাসে আগুন ধরে যায়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!