বাসে সন্তান প্রসবে সহায়তা দেওয়া সেই ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের সংবর্ধনা

দেশে বিদেশে প্রশংসায় ভাসছেন গভীর রাতে চলন্ত বাসে সন্তান প্রসবকালীন ও পরবর্তীতে চিকিৎসাসেবা দেওয়া পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডাক্তার রাজিব দে, মিডওয়াইফ বিবি হালিমা ও শরিফা জেসমিন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকেও তাদের সংবর্ধনা দেওয়া হল।

সভায় বক্তারা সহকারী সার্জন ডাক্তার রাজিব দে, মিডওয়াইফ বিবি হালিমা ও শরিফা জেসমিনের বুদ্ধিমত্তা ও সন্তান প্রসবকালীন চিকিৎসা ও আন্তরিকতার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, সেদিন রাতে হঠাৎ প্রসবেদনা ওঠা নারীর সন্তান প্রসবে সহায়তা ও পরবর্তীতে চিকিৎসা দিয়ে পুরো চিকিৎসাখাতকে প্রশংসিত করেছেন। এতে চিকিৎসকদের প্রতি মানুষের দৃষ্টিভঙ্গি আরও ইতিবাচক হবে।

সভায় উপস্থিত ছিলেন ইউএইচএফপিও ডা. সব্যসাচী নাথ, ইএনটি কনসালটেন্ট ডা. মানব কুমার চৌধুরী, শিশু কনসালটেন্ট ডা. জয়দত্ত বড়ুয়া, আবাসিক মেডিকেল অফিসার ডা. সাদিয়া আক্তারসহ পটিয়া উপজেলায় কর্মরত সকল মেডিকেল অফিসার।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের আবদুল্লাহ তার গর্ভবতী স্ত্রী ফারেছাকে নিয়ে কক্সবাজার জেলার চকরিয়ার শ্বশুরবাড়িতে বাসে করে আসছিলেন। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাত আড়াইটার সময় ঢাকা থেকে কক্সবাজারগামী রিলাক্স পরিবহনের একটি বাসে তার স্ত্রীর প্রসববেদনা উঠে। বাসটি দ্রুত পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরিভাবে প্রবেশ করে জরুরি বিভাগে যোগাযোগ করে। সাথে সাথে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রাজিব দে এবং কর্মরত মিডওয়াইফ বিবি হালিমা ও শরিফা জেসমিন গিয়ে জরুরি সহায়তায় বাসেই প্রসূতি মায়ের ডেলিভারি সম্পন্ন করেন।

পরে সদ্য প্রসব করা সন্তান ও মাকে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে প্রসব পরবর্তী চিকিৎসা দেওয়া হয়। বাসে নিরাপদভাবে প্রসূতি মায়ের সন্তান জন্মদানের পুরো ঘটনার সাক্ষী হন বাসের যাত্রীরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!