বাসে শিক্ষিকার শ্লীলতাহানি, যুবকের কারাদণ্ড মিরসরাইয়ে

চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়ারহাটে যাত্রীবাহী বাসে এক স্কুল শিক্ষিকাকে শ্লীলতাহানির দায়ে শওকত হোসেন নামের এক যুবককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৯ আগস্ট) চট্টগ্রাম থেকে মিরসরাইয়ের বড়তাকিয়া এলাকায় আসার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা পাওয়ায় মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএমএন জামিউল হিকমা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই যুবককে সাজা দেন।

সাজাপ্রাপ্ত শওকত হোসেন (৩৫) পেশায় একজন ইলেক্ট্রিক মিস্ত্রি। তিনি চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার বন্দর এলাকার কাপুডিয়াপাড়ার আবুল মনছুরের ছেলে।

জানা গেছে, মিরসরাই উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই শিক্ষিকা চট্টগ্রাম শহর থেকে সকাল ৯টায় চয়েস পরিবহনের একটি বাসে ওঠেন। চলন্ত বাসে অভিযুক্ত যুবক তার শরীরে স্পর্শকাতর জায়গায় হাত দেন। এরপর তিনি আরও কয়েকজনের সহযোগিতায় অভিযুক্ত যুবককে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেট জামিউল হিকমার কাছে নিয়ে যান। এ সময় ওই যুবকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন শিক্ষিকা। অভিযোগের ভিত্তিতে সাক্ষ্য প্রমাণ সাপেক্ষে তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএমএন জামিউল হিকমা বলেন, ‘সোমবার সকালে বাসের মধ্যে শওকত নামে এক যুবক শ্লীলতাহানি করায় ওই স্কুল শিক্ষিকা লিখিত অভিযোগ দেন। এরপর ওই যুবক নিজে দোষ স্বীকার করেন। এরপর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।’

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, ‘ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শ্লীলতাহানির দায়ে এক যুবককে একমাসের বিনাশ্রম কারাদণ্ডের পর থানায় দিয়েছে। সোমবার বিকালে ওই আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!