বার্সেলোনাকে জরিমানা করলো উয়েফা

ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগে (উয়েফা) সময়টা একদমই ভালো যাচ্ছে বার্সেলোনার। টানা দুই মৌসুম লজ্জাজনকভাবে হেরে বিদায়। আর সেই সঙ্গে জরিমানাও গুনতে হচ্ছে বার্সাকে। উয়েফার নিয়ম অনুযায়ী টটেনহাম হটস্পার্সের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচ আয়োজন করতে ব্যর্থ হওয়ায় ২০ হাজার ইউরো যা বাংলাদেশি মুদ্রায় ১৯ লাখ টাকা জরিমানা গুনতে হয়েছে কাতালান এই ক্লাবটিকে।

কেবল বার্সা নয়, এই তালিকায় আরও নাম আছে রূপকথা জন্ম দেওয়া অ্যায়াক্স, পোর্তো, টটেনহ্যামেরও। উয়েফার রুলস রেগুলেশন কমিটির বেধে দেওয়া নিয়ম লঙ্ঘন করায় এই বিভিন্ন শাস্তির সম্মুখীন হয়েছে ক্লাবগুলো।

অ্যায়াক্সকে প্রায় ৫৩ হাজার ইউরো জরিমানা করেছে উয়েফা। ক্রুইফ অ্যারেণায় জুভেন্টাসের বিপক্ষে ম্যাচে জুভার ফুটবলারদের লক্ষ্য করে বোতল সহ নানান কিছু ছুঁড়ে মারে অ্যায়াক্স সমর্থকেরা। যা উয়েফার শৃঙ্খলা কমিটির নজর এড়ায়নি। তাই তো মৌসুমের শেষের দিকে এসে জরিমানা গুনতে হলো অ্যায়াক্সকে।

এছাড়াও শৃঙ্খলা ভঙ্গের দায়ে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন স্পার্স কোচ মাউরিসিও পচেত্তিনো। সঙ্গে টটেনহ্যামকে গুনতে হয়েছে ১০হাজার ইউরোর জরিমানাও। পর্তুগিজ কাব পোর্তোকেও গুনতে হয়েছে প্রায় ৪৩ হাজার ইউরোর জরিমানা।

উয়েফা ক্লাবগুলোর শৃঙ্খলা রক্ষার ব্যাপারে বেশ গুরুত্ব দিয়ে থাকে। তবে এমৌসুমে তা যেন একটু বেশিই। তাই তো বড় বড় ক্লাবগুলোও ছাড় পায়নি শৃঙ্খলা ভঙ্গের দায়ে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!