বাফুফের নেতৃত্বে পরিবর্তন চায় চট্টগ্রাম ফুটবল উন্নয়ন ফোরাম

'কেমন ফুটবল চাই' শীর্ষক বৈঠক অনুষ্ঠিত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নেতৃত্বে পরিবর্তন আনতে চায় চট্টগ্রাম ফুটবল উন্নয়ন ফোরাম। বিশেষ করে বাফুফের বর্তমান সভাপতি সাবেক জাতীয় ফুটবল অধিনায়ক সালাহ্ উদ্দিনের জায়গায় নতুন নেতৃত্ব চান ফোরামের সদস্যরা। এ ফোরামের উদ্যোগে ‘কেমন ফুটবল চাই’ শীর্ষক এক গোল টেবিল বৈঠক মঙ্গলবার (২৮ জানুয়ারি) চট্টগ্রাম ক্লাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর।

এছাড়া আরও বক্তব্য রাখেন বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক এবং বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি নজরুল ইসলাম লেদু, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য আবুল হাশেম, চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির সভাপতি হাফিজুর রহমান, বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের কোষাধ্যক্ষ মোহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি শহিদুর রহমান, সাধারণ সম্পাদক ওয়াহিদুল আলম দুলাল, সাবেক জাতীয় ফুটবলার এজহারুল হক টিপু, দেবাশিষ বড়ুয়া দেবু।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক সিনিয়র ক্রীড়া সাংবাদিক নজরুল ইসলাম।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরীর উপস্থাপনায় বৈঠকে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বক্সিং ফেডারেশন সদস্য সুমন দে, সাবেক জাতীয় ফুটবলার মো. আসাদুজ্জামান এবং মো. আনোয়ার।

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি আলী আব্বাস তাঁর বক্তৃতায় বলেন, দেশের মৃত প্রায় ফুটবলকে জাগিয়ে তুলতে কেন্দ্রিয় নেতৃত্বে পরিবর্তনের কোন বিকল্প নেই। তিনি আরও বলেন, আমরা ৭০-৮০ দশকের জনপ্রিয় ফুটবলকে ফিরিয়ে আনতে চাই। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বাফুফে নির্বাচনে বর্তমান নিস্ক্রিয় ও ব্যর্থ নেতৃত্বের পরিবর্তন ঘটবে বলে তিনি আশা প্রকাশ করেন।

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর তাঁর বক্তব্যে বাফুফে সভাপতি কাজী সালাহ্ উদ্দিনকে ফুটবল আবর্জনা বলে অভিহিত করেন এবং বছরের পর পর বছর দেশের ফুটবলকে জিম্মি করে রেখে জাতীয় ফুটবল প্রতিভা সম্পূর্ণরুপে ধ্বংসের পেছনে দায়ী বলে মনে করেন। বাফুফে নেতৃত্বের পরিবর্তনের মাধ্যমে দেশের ফুটবল উন্নয়নের পথকে সুগম করার জন্য সকলের সমন্বিত প্রয়াসের পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির সভাপতি হাফিজুর রহমান বলেন, দেশের ফুটবলের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে হলে বর্তমান অথর্ব ও সম্পূর্ণভাবে ব্যর্থ কমিটি পরিবর্তনের কোন বিকল্প নেই। তিনি বর্তমান বাফুফে নির্বাহী কমিটির ব্যর্থতায় ক্ষোভ প্রকাশ করেন।

বৈঠকে বক্তারা বাফুফে নেতৃত্বে যথাযোগ্য ফুটবল সংগঠকদের পদায়নের মাধ্যমে ফুটবলের এই দুর্দশার দিন থেকে উত্তরন মিলবে বলে আশা প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!