বান্দরবানে সেনাবাহিনীর এক মিনিটের বাজার

বান্দরবান পার্বত্য জেলার অসহায় মানুষের সহায়তায় সেনাবাহিনী চালু করেছে এক মিনিটের বাজার।

রোববার (১৭ মে) সকালে বান্দরবান জেলা স্টেডিয়ামে এক মিনিটের বাজারটি উদ্বোধন করেন সেনাবাহিনী।

জানা গেছে, করোনা সংক্রামকে ঝুঁকি এড়ানোর পাশাপাশি গ্রামীণ অর্থনীতিকে সচল রাখতে বান্দরবানের এক মিনিটের বাজার চালু করেছে সেনাবাহিনী। পুরোপরি সামাজিক দূরত্ব নিশ্চিত করে আজ রোববার সকাল ১০ টায় বসে এক মিনিটের বাজার। প্রথমেই বাজারে আসা ব্যক্তিরা জীবাণুনাশক টানেলের মধ্যে দিয়ে পরিস্কার হচ্ছেন। পরে হাত জীবাণুমুক্ত করে মাস্ক পরে একে একে বাজারে প্রবেশ করছেন সবাই। নামে বাজার হলেও এ বাজার থেকে প্রতিবন্ধী ও অসহায়রা টেবিলে উপরে সাজানো চাল, আলু, বরবটি, চিচিঙ্গা, মরিচসহ নানা ধরনের পণ্যসামগ্রী বিনামূল্যে একে একে নিয়ে যাচ্ছেন। বাজারের কোথাও ভীড় নেই। সেনাবাহিনীর এমন উদ্যোগে খুশি অসহায়রা। এই বাজার থেকে ১ ঘণ্টায় ১৫০ জন মানুষ বিনামূল্যের খাবার নিয়ে যেতে পারেন।

বিনামূল্যের এক মিনিটের বাজারে আসা রাহিমা বেগম বলেন, সেনাবাহিনী বান্দরবানে গরীব দুঃখী মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। ঘরে ঘরে খাদ্য সহায়তার পাশাপাশি তারা আজকে বিনামূল্যে বাজার চালু করেছে।

বাজারে আসা মো. ফারুক নামের আরেকজন বলেন, এই বাজারে বিনামূল্যে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করছে সেনাবাহিনী। এই দুঃসময়ে আমাদের মতো গরীবদের অনেক উপকার হচ্ছে।

বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ায় জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান বলেন, ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশনা এবং বান্দরবান রিজিয়নের আয়োজনে ও বান্দরবান সেনা জোনের বাস্তবায়নে এই ‘এক মিনিটের বাজার ’ চালু হয়েছে । বাজার থেকে প্রতিবন্ধী, অসহায় ও দুস্থ ব্যক্তিরা বিনামূল্যে বিভিন্ন খাদ্যসামগ্রী গ্রহণ করছেন। আগামীতেও সেনাবাহিনীর পক্ষ থেকে এ ধরনের আয়োজন অব্যাহত থাকবে।

এ সময় বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের জোন কমান্ডার লে. কর্নেল আখতার উস সামাদ রাফি, বান্দরবান সেনা রিজিয়নের জি এসও-২ মেজর ইফতেখারসহ সেনাবাহিনীর বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!