বান্দরবানের ঝরনায় নিখোঁজ অধ্যাপকের লাশ উদ্ধার

বান্দরবান :
বান্দরবানের রুমার রিজুক ঝরনায় নিখোঁজ পর্যটক অধ্যাপক তৌফিক সিদ্দিকীর (৪৮) লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকালে সাড়ে ৯টার দিকে ডুবুরিরা তার লাশ উদ্ধার করা হয়। এর আগে শনিবার বিকেলে ঝরনার পানিতে গোসল করতে নেমে নিখোঁজ হন অধ্যাপক তৌফিক সিদ্দিকী।
teacher

বিষয়টি নিশ্চিত করেছেন রুমা থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান। তিনি বলেন, নিহত ব্যাক্তি বগুড়ার আজিজুল হক কলেজের বাংলা বিভাগের অধ্যাপক।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম জানান, রিজুক ঝরনার পানিতে যেখানে নিখোঁজ হয়েছিলেন শিক্ষক, সেই ঘটনাস্থলেই মৃতদেহটি পাওয়া গেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, তৌফিক সিদ্দিকীর বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। তবে তাঁর পরিবার স্থায়ীভাবে ঢাকায় বসবাস করে। তিনি কয়েকজন বন্ধুসহ সপরিবার ঈদের ছুটিতে বান্দরবানে বেড়াতে গিয়েছিলেন। অধ্যাপক শনিবার পরিবারের সদস্য এবং তিন বন্ধুর পরিবারের সদস্যসহ মোট ১৩ জনকে নিয়ে সকালে রুমা বাজার হয়ে রিজুক ঝর্ণা দেখতে আসেন। বিকেল সাড়ে ৩টার দিকে সাঙ্গু নদের রিজুক ঝরনামুখে তিনি গোসল করতে নেমে ডুবে যান।

সেনাবাহিনীর রুমা জোনের অধিনায়ক লে. কর্নেল গোলাম আরিফুর আলম বলেন, রিজুক ঝরনা যেখানে সাঙ্গু নদের সঙ্গে মিশেছে, সেখানে গোসল করতে নামেন তৌফিক সিদ্দিকী। এরপর ডুবে যান। সেনাবাহিনী, পুলিশসহ স্থানীয়রা দীর্ঘক্ষণ খোঁজাখুঁজির পরও গতকাল লাশ উদ্ধার করতে পারেনি। আজ সকালে ফায়ার সার্ভিসের ডুবুরিরা ডুবে যাওয়ার স্থান থেকেই এই শিক্ষকের লাশ উদ্ধার করেন বলে পুলিশ জানায়।

 

অধ্যাপক তৌফিক সিদ্দিকীর বন্ধু ও সফরসঙ্গী বান্দরবান সরকারি কলেজের শিক্ষক বিপ্লব চক্রবর্তী বলেন, তৌফিক সিদ্দিকীরা তিন দিন আগে বান্দরবানে আসেন। গতকাল রাতে তাঁদের ঢাকায় ফেরার কথা ছিল।

 

রিপোর্ট : রাজীব

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!