বানবাসী সাতকানিয়ার মানুষের পাশে নেই সাংসদ নদভী

একসপ্তাহের টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় বির্পযস্ত হয়ে পড়েছে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়ার উপজেলার মানুষ। দীর্ঘস্থায়ী বন্যার কারণে পানিবন্দি হয়ে পড়েছে দুই উপজেলার প্রায় চার লাখ মানুষ। স্থানীয়দের মতে, এবারের বন্যা স্মরণাতীতকালের সবচেয়ে ভয়াবহ। তবে এমন ভয়াবহ পরিস্থিতিতেও গত সাত দিনেও এলাকায় যাননি আওয়ামী লীগ দলীয় স্থানীয় সংসদ সদস্য ড. আবু রেজা নেজাম উদ্দীন নদভী।

বন্যায় ক্ষেতের ফসল, গোলার ধান, মৎস্যখামার, পশু ও বসতবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। খাদ্য সংকট দেখা দিয়েছে গবাদিপশুর। হাজারও মানুষ আশ্রয়হীন হয়ে মানবেতর জীবনযাপন করছে। এমন সংকটময় সময়ে স্থানীয় সংসদ সদস্যের দেখা না পেয়ে হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বানবাসীরা।

বন্যাকবলিত সাতকানিয়া কেউচিয়া গ্রাম।
বন্যাকবলিত সাতকানিয়া কেউচিয়া গ্রাম।

স্থানীয়দের অভিযোগ, বন্যাপীড়িত এলাকায় নেই পর্যাপ্ত ত্রাণসামগ্রী। স্থানীয় জনপ্রতিনিধিরা যে পরিমাণ ত্রাণ বিতরণ করছে তা প্রয়োজনের তুলনায় একেবারেই অপ্রতুল। ফলে সংকট আরও বেড়ে চলেছে। এজন্য প্রশাসনের পাশাপাশি স্থানীয় বিত্তবানদের এগিয়ে আসা উচিত বলে মন্তব্য স্থানীয়দের।

তবে স্থানীয় সংসদ সদস্য আবু রেজা নেজাম উদ্দীন নদভী এলাকায় না গেলেও তার পক্ষ থেকে গত দুই দিন ধরে সীমিত আকারে ত্রাণসামগ্রী দেওয়া হচ্ছে বলে জানা গেছে। গত ছয় দিন ধরে তিনি ঢাকায় অবস্থান করলেও কখন এলাকায় যাবেন বানবাসী মানুষের পাশে দাঁড়াবেন তা নিশ্চিত করতে পারছেন না কেউ। এ বিষয়ে জানতে সংসদ সদস্য ড. আবু রেজা নেজাম উদ্দিন নদভীর মোবাইলে ফোন করা হলেও সংযোগ পাওয়া যায়নি।

এডি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!