বাজেট/ কর্ণফুলী টানেলে বরাদ্দ কমলো, কক্সবাজারের দুই প্রকল্পে বাড়লো

প্রস্তাবিত বাজেটের বরাদ্দ অনুযায়ী চলতি অর্থবছরের তুলনায় আসন্ন অর্থবছরে বরাদ্দ বেড়েছে কক্সবাজারভিত্তিক দুটি প্রকল্পে। এ দুটি হচ্ছে মাতারবাড়ি কয়লাভিত্তিক বিদ্যুৎ এবং দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার এবং রামু থেকে মিয়ানমারের কাছে ঘুমধুম পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েল গেজ ট্র্যাক নির্মাণ প্রকল্প।

মাতারবাড়ি কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পে এবারের বাজেটে বরাদ্দ দেওয়া হচ্ছে তিন হাজার ৫৬ কোটি টাকা। গত বাজেটে এই খাতে বরাদ্দ ছিল দুই হাজার ৮২৭ কোটি টাকা। অন্যদিকে দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার এবং রামু থেকে মিয়ানমারের কাছে ঘুমধুম পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েল গেজ ট্র্যাক নির্মাণ প্রকল্পে প্রস্তাবিত বাজেটে বরাদ্দ দেওয়া হচ্ছে এক হাজার ১০৫ কোটি টাকা। এই প্রকল্পে ২০১৮-১৯ অর্থবছরে বরাদ্দ দেওয়া হয় ৫২৮ কোটি ৭৫ লাখ টাকা।

অন্যদিকে ২০১৮-১৯ অর্থবছরের তুলনায় প্রস্তাবিত বাজেটে বরাদ্দ কমেছে কর্ণফুলী নদীর তলদেশে বহুলেন সড়ক টানেল নির্মাণ প্রকল্পে। কর্ণফুলী নদীর তলদেশে বহুলেন সড়ক টানেল নির্মাণ প্রকল্পে প্রস্তাবিত বাজেটে বরাদ্দ দেওয়া হয়েছে এক হাজার ৩৪৯ কোটি ৯৯ লাখ টাকা। এই প্রকল্পে ২০১৮-১৯ অর্থবছরে বরাদ্দ ছিল দুই হাজার ১৭৭ কোটি ৯২ লাখ টাকা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!