বাঘাইছড়ির সাত খুনের অন্যতম অভিযুক্ত সেনাবাহিনীর হাতে আটক

রাঙামাটির বাঘাইছড়িতে অভিযান চালিয়ে অনুপম চাকমা (৫২) নামের ইউপিডিএফের (মূল) এক সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী। মঙ্গলবার (২ জুলাই) সাজেক ইউনিয়নের সীমানাছড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

জানা যায়, আটক অনুপম চাকমা ইউপিডিএফ (মূল) দলের সাজেক ইউনিয়নের সদস্য হিসেবে সক্রিয় ছিল। তিনি বাঘাইহাট এলাকায় সংগঠিত বহুল আলোচিত ব্রাশফায়ারে নির্বাচনী কর্মকর্তাসহ সাত হত্যাকাণ্ডের অভিযুক্ত আসামি।

উল্লেখ্য, গত ১৮ মার্চ বাঘাইছড়ি উপজেলা নির্বাচনের দায়িত্বপালন শেষে নির্বাচনী সামগ্রী নিয়ে যাওয়ার সময় মারিশ্যা দীঘিনালা সড়কের নয় মাইল নামক স্থানে দুটি চাঁদের গাড়ির উপর সন্ত্রাসীরা অতর্কিত গুলিবর্ষণ করলে ঘটনাস্থলেই নির্বাচনী কর্মকর্তাসহ সাত জন নিহত হন। এ ঘটনায় আহত হন আরও ১৮ জন। এই হত্যাকাণ্ডের প্রেক্ষিতে নিরাপত্তাবাহিনী দৃষ্কৃতিকারীদের গ্রেপ্তারে সাঁড়াশি অভিযান শুরু করে। অভিযানটি এখনও চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরে বাঘাইহাট সেনা জোনের একটি অভিযানিক দল ইউপিডিএফের (মূল) সন্ত্রাসী অনুপমকে আটক করে। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএ মঞ্জুর আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আটক ব্যক্তি বাঘাইছড়ির তালিকাভুক্ত সন্ত্রাসী এবং ১৮ মার্চ সন্ত্রাসী হামলার অন্যতম অভিযুক্ত আসামি। ঘটনার পরপরই পাহাড়ে গহীনে আত্মগোপনে থাকায় সেনাবাহিনীর সহায়তায় তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। বাকি আসামিদের আটকের বিষয়েও সেনাবাহিনীর সহযোগিতা চাওয়া হবে বলে জানান ওসি।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!