বাকলিয়ার কিরিচ বাবুলের টর্চার সেল, অস্ত্র-মাদকসহ ছেলে গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী দিদারুল হক কাজেমী ওরফে কিরিচ বাবুলের ছেলে সামিউল হক কাজেমী ওরফে নিয়াজকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৫ নভেম্বর) সকালে তাকে বাকলিয়ার মাস্টারপুল এলাকা থেকে গ্রেপ্তারের পর বিকালে তার (কিরিচ বাবুল) আস্তানায় অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক উদ্ধার করে পুলিশ।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দীন জানান, বাকলিয়ার শীর্ষ সন্ত্রাসী কিরিচ বাবুলের ছেলে সামিউল হক কাজেমী ওরফে নিয়াজকে মঙ্গলবার ভোরে মাস্টারপুল থেকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে সে মাস্টারপুলে তার আস্তানায় অস্ত্র ও মাদক রাখার কথা স্বীকার করে। বিকালে তাকে নিয়ে আস্তানায় অভিযান চালিয়ে একটি এলজি, দুইটি ছুরি, একটি কিরিচ, বেশ কয়েকটি লোহার রড ও ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

পুলিশ আরো জানায়, নিয়াজ বাকলিয়া মাস্টারপুল এলাকায় কয়েকটি কিশোর গ্যাংসহ চুরি, ডাকাতি ও ছিনতাইকারী গ্রুপের ৩০/৪০ সদস্যের নেতৃত্ব দেয়। মাস্টারপুল বাবুলের কলোনির চারপাশে বাউন্ডারি ওয়াল দিয়ে মাদক ব্যবসা এবং সেখানে টর্চার সেল বানিয়ে বিভিন্ন ব্যবসায়ী ও সাধারণ মানুষকে আটকে রাখা ও চোখ বেঁধে তাদের ওপর পৈশাচিক নির্যাতন চালানো হতো। তাদের হাতে ইয়াবা-অস্ত্র দিয়ে ছবি তুলে মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে মুক্তিপণ আদায় করা হতো। এমনকি ওই এলাকায় পুলিশি গতিবিধি লক্ষ্য রাখার জন্য ২০/২৫ জন বিভিন্ন বয়সের সদস্য নিয়োজিত রাখা হতো।

নিয়াজের পিতা কিরিচ বাবুলের বিরুদ্ধে সিএমপির বিভিন্ন থানায় হত্যাসহ বিভিন্ন অভিযোগে ২৬টি মামলা রয়েছে। আর তার ছেলে নিয়াজের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ১২টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। গত বছরের ১০ ডিসেম্বর বাকলিয়া থানার মোস্তফাবাগ আবাসিক এলাকায় অভিযান চালিয়ে কিরিচ বাবুলকে গ্রেপ্তার করে পুলিশ।

এডি/সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!