বাংলাদেশ-সুইডেন পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপ গঠন, সভাপতি হুইপ সামশুল হক চৌধুরী

রাজনৈতিক, সাংস্কৃতিক, বাণিজ্যিক এবং আর্থিক ক্ষেত্রে সুসম্পর্ক জোরদার করতে বাংলাদেশ-সুইডেন পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপ গঠন করা হয়েছে। এতে সভাপতি করা হয়েছে চট্টগ্রাম-১২ আসনের সাংসদ সামশুল হক চৌধুরীকে।

রোববার (২১ মে) বাংলাদেশ পার্লামেন্ট সেক্রেটারিয়েট পরিচালক (আইপিআর-১) সামিয়া রুবায়েত হোসাইন স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়।

অফিস আদেশে বলা হয়, বাংলাদেশের একাদশ জাতীয় সংসদের ১০ জন সংসদ সদস্যদের নিয়ে বাংলাদেশ-সুইডেন পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপটি গঠিত হয়েছে। এতে সামশুল হক চৌধুরীকে সভাপতি ও দুই নারী সাংসদসহ ৯ সাংসদকে সদস্য করা হয়েছে। বাংলাদেশ সংসদের স্পিকার গঠিত গ্রুপটির প্রধান পৃষ্ঠপোষক এবং ডেপুটি স্পিকার এই গ্রুপের পৃষ্ঠপোষক।

রাজনৈতিক, সাংস্কৃতিক, বাণিজ্যিক এবং আর্থিক ক্ষেত্রে সুসম্পর্ক জোরদার করার জন্য দু’দেশের সাংসদের মধ্যে সংসদীয় বিধি, পদ্ধতি এবং মতামত বিনিময়ের জন্য বাংলাদেশ ও সুইডিশ সংসদ সদস্যদের মধ্যে সুসম্পর্ক স্থাপন করা এই গ্রুপের উদ্দেশ্য।

গ্রুপের অন্য সদস্যরা হলেন, বগুড়া-১ আসনের সাংসদ ধীরেন্দ্র দেবনাথ সম্ভু, রাজবাড়ি-২ আসনের সাংসদ জিল্লুল হাকিম, সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, মুন্সিগঞ্জ-৩ আসনের সাংসদ মৃণাল কান্তি দাশ, কিশোরগঞ্জ-২ আসনের সাংসদ নূর মোহাম্মদ, সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত মহিলা আসন-১৬ এর সাংসদ হোসনে আরা ও সংরক্ষিত মহিলা আসন-৬ এর সাংসদ খাদিজাতুল আনোয়ার।

আরএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!