বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্র হয়নি শেখ হাসিনার কারণে, স্বদেশ প্রত্যাবর্তনের সভায় দেবাশীষ পাল দেবু

বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য দেবাশীষ পাল দেবুর নেতৃত্বে বুধবার (১৭ মে) নগরীর পুরাতন রেলওয়ে স্টেশন চত্বর থেকে এই র্যা লি শুরু হয়। পরে নিউমার্কেট, দারুল ফজল মার্কেট, আমতলা চত্বর প্রদক্ষিণ করে। বিকাল ৪টায় শোভাযাত্রা পরবর্তী আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দেবাশীষ পাল দেবু। তিনি বলেন, ‘বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্র হয়নি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের কারণে। সেদিন সামরিক শাসকদের রক্তচক্ষু, ভয়-ভীতি উপেক্ষা করে, নিজের জীবনের মায়া ত্যাগ করে এদেশের হতদরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য শেখ হাসিনা দেশে ফিরে আসেন। তিনি না এলে এদেশ আজ পাকিস্তানের মতো অকার্যকর ব্যর্থ রাষ্ট্রে পরিণত হতো। গ্রেনেড বোমা হামলার মতো বারবার হত্যা প্রচেষ্টার পরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের ভোট ও ভাতের অধিকার আদায়ের লড়াই থেকে সরে দাঁড়াননি। তার বলিষ্ঠ নেতৃত্বের ফলেই আজ তথাকথিত পরাশক্তিদের চোখে চোখ রেখে কথা বলার সাহস অর্জন করেছে বাঙালি।’

তিনি বলেন, ‘সাহসের বাতিঘর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যুবলীগের নেতাকর্মীদের আত্মমর্যাদার সঙ্গে বাঁচার লড়াইয়ের শপথ নিতে হবে। রাজপথেই মোকাবিলার সাহস নিয়ে দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে হবে দেশীয় দালালদের বিরুদ্ধে।’

মহানগর যুবলীগ নেতা জাকের আহমেদ খোকনের সভাপতিত্বে ও আনিফুর রহমান লিটুর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা সেকান্দর আজম, চট্টগ্রাম বন্দর সিবিএ’র সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক, যুবলীগ নেতা সুফিউর রহমান টিপু, নুরনবী পারভেজ, জামিল আহমেদ মিলন, রঞ্জিত কুমার শীল, লোকমান হোসেন, রায়হান নেওয়াজ সজিব, মারুফ আহমেদ সিদ্দিকী, ইমতিয়াজ বাবলা, জাহিদ হোসেন খোকন, সালাউদ্দিন বাবর, ফরহাদ আবদুল্লা, মো. ইসমাইল, মাকসুদুল আলম জিকু, সাজ্জাদ আলী জুয়েল।

আরও উপস্থিত ছিলেন কাজী আরিফ, মো. সালাউদ্দিন, সোহেল রানা, রেজাউল করিম মামুন, দিদারুল আলম দিদার, এমরান হোসেন, মো. শরিফ, সাজিবুল ইসলাম সজিব, ইকবাল হোসেন রাজু,ফারুক হোসেন সুমন, যুবায়ের হোসেন অভি, ইয়াছিন আরাফাত, সাইফুল হাবিব, মনিরুল হক, সাদ্দাম হোসেন, রমজান আলী, মো. হানিফ, আবু নাছের জুয়েল মাহমুদুর রহমান বাপ্পী, মোশাররফ আলী শাপলু, হোসেন আহমদ কিরন, বেলাল হোসেন, শাহজাহান বাপ্পি, মোস্তফা মামুন ভুঁইয়া, আমির হোসেন জুয়েল, টিপু খান, জাবেদ, আলী নুর রুবেল, তানভির বিন হাসান, নুরুল আজিম বাবুল, সাজ্জাদ মো. আরমান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!