বাংলাদেশ থেকে একমাত্র আফিফই সিপিএলে দল পেলেন

দল পাননি সাকিব, তামিম

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সপ্তম আসরে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে দল পেয়েছেন আফিফ হোসেন ধ্রুব। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজের পর পঞ্চম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়েস্ট ইন্ডিজের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে সুযোগ পেলেন তিনি।

২২ মে, বুধবার লন্ডনে অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফট থেকে আফিফকে দলে ভিড়িয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। টুর্নামেন্টের সর্বশেষ আসরে একই দলে খেলেছেন মাহমুদউল্লাহ। সেন্ট কিটসে সতীর্থ হিসেবে কার্লোস ব্রাথওয়েট, এভিন লুইসের মতো তারকা ক্রিকেটারদের পাচ্ছেন তরুণ এই অলরাউন্ডার।

বাংলাদেশ থেকে এর আগে সিপিএলে খেলার সুযোগ পেয়েছেন সাকিব, তামিম ও মাহমুদউল্লাহ। মেহেদী হাসান মিরাজকে ত্রিনবাগো নাইট রাইডার্স দলে ভেড়ালেও মাঠে নামার সুযোগ পাননি তিনি।

উইন্ডিজের ফ্র্যাঞ্চাইজি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে দল পেয়ে দারুণ উচ্ছ্বসিত আফিফ। ১৯ বছর বয়সী এই ক্রিকেটার বলেন, ‘সিপিএলে সুযোগ পেয়ে ভালো লাগছে। আমি অনেক রোমাঞ্চিত। সেখানে খেলার জন্য মুখিয়ে আছি।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসরে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন জাতীয় দলের হয়ে এ পর্যন্ত একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা আফিফ। সিলেট সিক্সার্সের হয়ে ১২ ম্যাচে ২০.৬৬ গড় এবং ১২৪.০০ স্ট্রাইক রেটে ২৪৮ রান সংগ্রহ করেন তিনি।

এখন পর্যন্ত ৩১ টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে বাঁহাতি স্পিন অলরাউন্ডারের। সেখানে ২১.২০ গড় ও ১২৩.২৪ স্ট্রাইক রেটে আফিফের নামের পাশে রয়েছে ৫০৯ রান। বল হাতে ৩১ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট। এ ছাড়াও রয়েছে দুটি হাফ সেঞ্চুরি এবং তার সর্বোচ্চ ইনিংসটি ৬৫ রানের।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!