বাংলাদেশ আওয়ামী লীগ কমিটি : আরো ২২ নেতার নাম ঘোষণা

প্রতিদিন রিপোর্ট (ঢাকা) :

আওয়ামী লীগের ২০তম সম্মেলনের দ্বিতীয় দিনে দলটির ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির মধ্যে ২৩ জনের নাম ঘোষণার একদিন পর গুরুত্বপূর্ণ পদসহ দায়িত্বপ্রাপ্ত পদে আরো ২২ নেতার নাম ঘোষণা করেছেন নব নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে গত ২৩ অক্টোবর সভাপতি সাধারণ সম্পাদকসহ ২৩ জনের নাম ঘোষণা করে ওবায়দুল।

_92058829_14732197_1401539653207556_6217890766988729641_n_20569

আজ মঙ্গলবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নাম ঘোষণা করেন দলটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এবার নতুন সাংগঠনিক সম্পাদক হয়েছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল ও এনামুল হক শামীম। সাংগঠনিক সম্পাদক পদে পুরানোদের মধ্যে বহাল আছেন আহমেদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মেজবাহ উদ্দিন সিরাজ, আ.ফ.ম. বাহাউদ্দিন নাসিম, আবু সাইদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী। এই পদ থেকে বাদ পড়েছেন বীর বাহাদুর।

কিছু পদে নামে পরিবর্তন এসেছে এর মধ্যে ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক পদে ফরিদুননাহার লাইলীর স্থলে নাম ঘোষণা করা হয় সুজিত রায় নন্দীর। সংস্কৃতি বিষয়ক সম্পাদক বর্তমান সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জাম নুরের জায়গায় স্থান পেলেন অসিম কুমার উকিল। স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হয়েছেন ডা. রোকেয়া, এই পদে আগে ছিলেন বদিউজ্জামান ভুইয়া ডাবলু।

 

এছাড়া অর্থ সম্পাদক পদে টিপু মুন্সি, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহমুদ, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুছ ছাত্তার, শিক্ষা ও গবেষণা সম্পাদক শামসুর নাহার চাঁপা, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ।

 

তবে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, উপ-প্রচার ও উপ-দপ্তর বিষয়ক সম্পাদকের নাম ঘোষণা হয়নি।

 

এ বিষয়ে ওবায়দুর কাদের বললেন, আসছে শুক্রবার সন্ধ্যায় সভাপতিমণ্ডলীর সভায় সদস্যদের ব্যাপারটি নিশ্চিত হওয়া যাবে। আগামী ১ সপ্তাহর মধ্যে পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হবে। এর বেশি আমরা নেব না। এছাড়া নতুন নেতাদের নিয়ে আজ বিকেল ৪টায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পার্ঘ অর্পণ করা হবে বলেও জানান তিনি।

 

সম্মেলনের দিন ঘোষিত ২৩ জনের নাম-

সভাপতি
শেখ হাসিনা (অষ্টমবার)

সভাপতিমণ্ডলীর সদস্য
সৈয়দা সাজেদা চৌধুরী
বেগম মতিয়া চৌধুরী
শেখ ফজলুল করিম সেলিম
মোহাম্মদ নাসিম
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন
রমেশ চন্দ্র সেন
অ্যাডভোকেট সাহারা খাতুন
আব্দুল মান্নান খান
পীযূষ কান্তি ভট্টাচার্য
কাজী জাফরুল্লাহ
কর্নেল (অব.) ফারুক খান
সৈয়দ আশরাফুল ইসলাম
ড. আব্দুর রাজ্জাক
নুরুল ইসলাম নাহিদ

সাধারণ সম্পাদক
ওবায়দুল কাদের (প্রথমবার)

যুগ্ম-সাধারণ সম্পাদক
জাহাঙ্গীর কবীর নানক
ডা. দীপু মনি
মাহবুব-উল আলম হানিফ
আব্দুর রহমান।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!