বাংলাদেশে যাত্রা করবে আমিরাতের ‘অন টাইম’

বাংলাদেশে দুটি সার্ভিস সেন্টার চালু করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের সরকারি প্রতিষ্ঠান ‘অন টাইম’ সার্ভিস। সোমবার (২৭ মে) দুবাইয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়ালিদ বিন আব্দুল কারিম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে ঢাকা ও চট্টগ্রামের দুটি আলাদা সার্ভিস সেন্টার চালু করবে প্রতিষ্ঠানটি। ইতিমধ্যে এ বিষয়ে দুইদেশের সমঝোতা স্বাক্ষর হয়েছে।

সংবাদ সম্মেলনে ‘অন টাইম’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়ালিদ বিন আব্দুল কারিম বলেন, এই প্রতিষ্ঠানটি ভিসা প্রসেসিং থেকে শুরু করে দুবাই কোর্ট, ইজারি, দুবাই ইকোনমি, মেডিকেল, নতুন আইডি, ডকুমেন্ট ক্লিয়ারিং, নতুন ব্যবসা শুরুসহ সরকারি কাজগুলো ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে প্রদান করবে।

আমিরাতভিত্তিক এ প্রতিষ্ঠানটি ইতোমধ্যে ২৭টি শাখার মাধ্যমে ২.৩ মিলিয়ন গ্রাহককে পরিসেবা দিয়েছে। মূলত এটি অন্যান্য দেশের ভিসা প্রসেসিং (ভিএসএফ) করণের মতোই একটি প্রতিষ্ঠান। যারা সেই দেশের সরকার, ব্যুরো অব ম্যান পাওয়ার, রিকুটিং এজেন্ট সমূহকে ভিসা প্রক্রিয়া করতে সহযোগীতা করে থাকে। এ প্রক্রিয়ায় শ্রমিক, ব্যবসায়ীসহ ভিসা গ্রহণকারীরা নিরাপদভাবে তাদের অধিকার সংরক্ষণ করতে পারবে। সম্প্রতি ‘অন টাইম’ তাদের সেবাসমূহ বিদেশে সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করে এবং সেই লক্ষ্যেই বাংলাদেশে কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেয়।

সংবাদ সম্মেলনে অন টাইম বাংলাদেশের প্রতিনিধি মোহাম্মদ খোরশেদ আলম বলেন, আমিরাতে বাংলাদেশিদের বড় একটি অংশ বিভিন্ন পেশায় জড়িত আছেন। অন টাইম সার্ভিসের মাধ্যমে প্রবাসীরা খুব দ্রুত সময়ের মধ্যে আমিরাত সরকারের সার্ভিসসমূহ পাবেন।

আরএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!