বাংলাদেশে ফের হামলা চালাতে তৈরি হচ্ছে ইসলামিক স্টেট

ঢাকা রিপোর্ট :

নতুন করে ফের বাংলাদেশে হামলা চালাতে পারে ইসলামিক স্টেট। এবার তাদের টার্গেটে রয়েছে বেশ কিছু কূটনীতিক-ক্রীড়াবিদ আর পর্যটকরা। বিশ্বের জঙ্গি কার্যক্রম নজরদারিতে নিযুক্ত বেসরকারি প্রতিষ্ঠান ‘সাইট ইন্টেলিজেন্সে’র ওয়েবসাইটে বাংলাদেশে আইএস-এর নতুন হামলার হুমকির খবর দেওয়া হয়েছে।

isis

 

এর আগে আইএসের কথিত সংবাদ সংস্থা ‘আমাক’ নিউজ এজেন্সির বরাত দিয়ে ‘সাইট ইন্টিলিজেন্সে’র ওয়েবসাইটে আইএসের ভিডিও প্রকাশিত হয়।

 

সাইটে প্রকাশিত এক প্রতিবেদনে দাবি করেছে, আইএসের কথিত ম্যাগাজিন রুমাইয়াহ-র দ্বিতীয় সংখ্যায় গুলশান হামলার সন্দেহভাজন ‘মাস্টারমাইন্ড’ তামিম চৌধুরীর নামে একটি লেখা প্রকাশিত হয়েছে। এই লেখায় নতুন হামলার হুমকির প্রসঙ্গ উঠে এসেছে।

 

উল্লেখ্য, রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে ১ জুলাই জঙ্গি হামলার আগে একটি ভিডিও আইএসের সংবাদ সংস্থা আমাকের নাম করে সাইটে প্রকাশ করা হয়। সর্বশেষ প্রকাশিত ১৪ মিনিট ৫৮ সেকেন্ডের ওই ভিডিওতে পাঁচ জঙ্গির ছবিসহ একটি বর্ণনা আরবি ও বাংলা ভাষায় তৈরি করা হয়।

 

গুলশানে হামলার কারণ প্রসঙ্গে বলতে গিয়ে ভিডিওতে বলা হয়েছে, মুসলিম মহিলা, পুরুষ ও শিশুদের রক্তে রঞ্জিত ক্রুসেডাররা মুসলিমদের প্রতি তাদের চরম উপহাস হিসেবে বাংলাকে তাদের মনোরঞ্জনের স্থান হিসেবে বেছে নেয়। তাই তারা ৫ জন ঢাকার গুলশানে হামলা চালিয়েছিল।

 

এবার সাইট ইন্টিলিজেন্সের ওয়েবসাইটে প্রকাশিত রুমাইয়াহ-র দ্বিতীয় সংখ্যায় তামিমের নোটে লেখা সেই লেখায় গুলশান হামলার ন্যায্যতা দাবি করা হয়েছে।

 

সূত্র : কোলকাতা২৪*৭

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!