বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার আন্তর্জাতিক অঙ্গণে তুলে ধরতে হবে—আক্কাস উদ্দিন

বাংলাদেশের ঐতিহ্যবাহী ও সুস্বাদু খাবার আন্তর্জাতিক অঙ্গণে তুলে ধরতে সারা বিশ্বের বিভিন্ন পর্যায়ে কর্মরত বাংলাদেশি আন্তর্জাতিক শেফদের প্রতি আহ্বান জানিয়েছেন রেস্টুরেন্ট ব্যবসায়ী আক্কাস উদ্দিন।

বুধবার (২৮ ডিসেম্বর) ঢাকার হোটেল ওয়েস্টিনের বলরুমে আয়োজিত যুক্তরাষ্ট্র প্রেসিডেন্সিয়াল লাইফ টাইম অ্যাসিভমেন্ট অ্যাওয়ার্ড ও ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডপ্রাপ্ত আমেরিকান শেফ খলিলুর রহমানের সংবর্ধনা অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

আক্কাস উদ্দিন বলেন, ‘বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশি শেফদের তৈরি খাবারের সুনাম ছড়িয়ে পড়েছে। এরই অংশ হিসেবে আমাদের গর্ব খলিলুর রহমান আমেরিকার সেলিব্রেটি শেফ হিসেবে বৃটিশ কারি অ্যাওয়ার্ড এবং প্রেসিডেন্ট বাইডেন অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড অর্জন করেছেন। খলিলুর রহমানের মতো আমাদের দেশের আন্তর্জাতিক শেফদের মাধ্যমে বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে। বিশেষ করে চট্টগ্রামের মেজবান, শুঁটকিসহ নানা বৈচিত্র্যময় খাবার রয়েছে।’

শেফ’স ফেডারেশন অফ বাংলাদেশ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সেক্রেটারি জেনারেল শেফ জহির খান।

অতিথি ছিলেন ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টের সিইও মো. সাখাওয়াত হোসেন, ওয়েস্টিন হোটেলের জেনারেল ম্যানেজার স্টেফহান খান, বিজনেস আমেরিকা ম্যাগাজিনের ব্যবস্থাপনা সম্পাদক এনামুল হক এনাম, সংগঠনের প্রেসিডেন্ট শেফ মোহাম্মদ আলী, ভাইস প্রেসিডেন্ট শেফ আবুল বাশার ও শেফ উদ্দিন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!