বাংলাদেশি পাসপোর্ট নিয়ে রোহিঙ্গা আটকের ঘটনায় দুই এসআইকে অব্যাহতি

চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানা এলাকা থেকে বাংলাদেশি পাসপোর্টসহ তিন রোহিঙ্গা যুবক আটকের ঘটনায় নোয়াখালী জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) দুই সহকারী উপ-পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা হলেন আবুল কালাম আজাদ ও নুরুল হুদা।

রোববার (১৫ সেপ্টেম্বর) নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেনের আদেশে তাদের জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

উল্লেখ্য, ৫ সেপ্টেম্বর রাত ১১টার দিকে তিন রোহিঙ্গা যুবককে আটক করা হয়। এ তিনজন হলেন মোহাম্মদ ইউসুফ, মো. আজিজ ও মোহাম্মদ মুছা। তিনজনই কক্সবাজারের উখিয়ার হাকিমপাড়ার শরণার্থী শিবিরের বাসিন্দা। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা দালাল ধরে নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট করার কথা স্বীকার করে। ওই তিন রোহিঙ্গা যুবক তাদের পাসপোর্ট আবেদনে নিজেদেরকে নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়নের বাসিন্দা দেখিয়ে জন্ম নিবন্ধন সনদ ও নাগরিকত্ব সনদ জমা দিয়েছিলেন।

নোয়াখালী জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ডিএসবির এএসআই আবুল কালাম আজাদ ও নুরুল হুদা পাসপোর্ট আবেদন ভেরিফিকেশনের জন্য সরেজমিনে ওই ঠিকানা যাচাইয়ের পর নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসে প্রতিবেদন জমা দেওয়ার দায়িত্বে ছিলেন। তিন রোহিঙ্গা যুবক আটক হওয়ার পর ১২ সেপ্টেম্বর এ বিষয়ে এএসআই আবুল কালাম আজাদ ও নুরুল হুদাকে কারণ দর্শানোর আদেশ দেওয়া হয়।

১৩ সেপ্টেম্বর তাদের কাছ থেকে পাওয়া জবাব সন্তোষজনক না হওয়ায় জেলা পুলিশ সুপার আলমগীর হোসেনের তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে পুলিশ লাইন্সে সংযুক্ত করার আদেশ দেন। বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারকে পুরো বিষয়টি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তার তদন্ত প্রতিবেদন জমা হলে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এফএম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!