বাঁশখালীতে ৩ খুনে ৩ জন গ্রেপ্তার, দায়ের হল ২ মামলা

পুলিশ পরিদর্শক মামুন হাসান ক্লোজড

চট্টগ্রামের বাঁশখালীতে ৩ খুনের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। অপরদিকে দায়িত্ব অবহেলা ও অপরাধীদের সাথে সখ্যতা থাকার অভিযোগে রামদাশ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মামুন হাসানকে ক্লোজড করে চট্টগ্রাম জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। ব্রিবফিল্ডের মাটি বিরোধে বাহারছড়া ইউনিয়নের ইলশায় ২ মাদ্রাসা ছাত্র খুনের ঘটনায় ২ জনকে এবং দক্ষিণ সাধনপুরের ট্রাক চালক হত্যার ঘটনায় ১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

থানা পুলিশ জানায়, সাধনপুর ইউনিয়নের দক্ষিণ সাধনপুরে গত ১২ মে সকালে অ্যাম্বুলেন্স থামিয়ে ছুরিকাঘাতে খুন এবং কয়েকজন আহত হয়। ঘটনায় নিহত ট্রাক চালক জহিরুল ইসলামের (৩৭) স্ত্রী নুর আয়েশা ডলি বাদি হয়ে মামলা দায়ের করেছেন। ওই মামলায় মো. ইলিয়াছকে প্রধান আসামী করে ২৩ জনকে আসামি করা হয়েছে। ওই মামলায় মো. মুবিনুল হককে (৩৫) গ্রেপ্তার করেছে।

অপরদিকে বাহারছড়া ইউনিয়নের ইলশা গ্রামে ব্রিকফিল্ডের মাটি নিয়ে বিরোধে গত মঙ্গলবার (১২ মে) দিবাগত রাত ১০টায় সন্ত্রাসীদের গুলিতে নিহত দুই মাদ্রাসা ছাত্র মাওলানা মো. খালেদ বিন ওয়ালিদ (২৩) ও মাওলানা হাফেজ ইব্রাহিম (২২) খুন হয়। ঘটনায় এমবিএম ব্রিকফিল্ডের মালিক দিদারুল আলম ঝুন্টু বাদি হয়ে মামলা দায়ের করেছেন। ২৪জনকে আসামি করে দায়ের করা মামলায় প্রধান আসামি করা হয়েছে মদিনা ব্রিকফিল্ডের মালিক নুরুল আবছারকে। ওই মামলায় এজাহারে নাম থাকা ২জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন মো. আজিজ আহাম্মদ (৬০) এবং মো রাসেল উদ্দিন(২০)।

এদিকে অপরাধীদের সাথে সখ্যতাসহ বিভিন্ন অপরাধে রামদাশ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মামুন হাসানকে ক্লোজড করে চট্টগ্রাম জেলা পুলিশ লাইনে সংযুক্ত করার পর থেকে এলাকায় অনেক ভুক্তভোগী স্বস্তি প্রকাশ করেছেন। তাকে সাধনপুরের হত্যাকাণ্ডে খুনিদের সাথে সখ্যতা ও এলাকার দাগী অপরাধীদের সাথে জড়িত থাকার বিষয় তদন্ত সাপেক্ষে বিভাগীয় ব্যবস্থার দাবি করেছে গ্রামবাসী।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রেজাউল করিম মজুমদার বলেন, ‘এলাকার পরিবেশ শান্ত হয়েছে। দুই মামলায় এজাহার থাকা ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। খুনিদের গ্রেপ্তার করতে নানা কৌশলে পুলিশের অভিযান চলছে।’

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!