বাঁশখালীতে নিহত বঙ্গবন্ধু মেলার যুগ্ম সম্পাদক, গুরুতর আহত আরও ৪

বালুমহাল ও জায়গার বিরোধকে কেন্দ্র করে প্রকাশ্যে ছুরিকাঘাত ও হাতুড়ি পেটায় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার যুগ্ম সম্পাদক আব্দুল খালেক (৩৫) খুন হয়েছেন বাঁশখালীতে।

ওই ঘটনায় সোলতান মাহমুদ টিপু (৩৮), মো. কামাল উদ্দিন (৫০), মনজুর (৪৫) ও বাহাদুর (২৭) নামে আরও চারজনকে গুরুতর আহত অবস্থায় বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বুধবার (২০ অক্টোবর) বেলা ২টায় প্রকাশ্যে এ ঘটনাটি ঘটেছে বাঁশখালী প্রধান সড়কের মনছুরিয়া বাজার এলাকায়। হতাহত প্রত্যেকের বাড়ি বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদী গ্রামের রঙ্গিয়াঘোনা এলাকায়।

বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার যুগ্ম সম্পাদক আব্দুল খালেক রাজনীতির পাশাপাশি একটি ওষুধ কোম্পানির এমআর হিসেবে চাকরি করতেন এবং স্থানীয় একটি বালুমহালে ব্যবসায় জড়িত ছিলেন। তার সাথে দীর্ঘদিন ধরে বাঁশখালী ইকোপার্ক সংলগ্ন শীলকূপ আশিঘর পাড়া এলাকার একটি বালুমহাল ও পৈত্রিক সম্পত্তি নিয়ে স্থানীয় কিছু যুবক এবং চাচা কাছিম আলীর ছেলেদের সাথে বিরোধ চলে আসছিল।

জানা গেছে, গত একমাস ধরে কয়েক দফা মারামারির ঘটনাও ঘটেছে। সর্বশেষ বুধবার দুপুর ১২টায় চাচা কাছিম আলীর ছেলেদের সাথে তাদের পাড়া রঙ্গিয়াঘোনা এলাকায় হাতাহাতি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এর দুই ঘন্টা পর বাড়ির পাশে মনছুরিয়া বাজার এলাকায় আব্দুল খালেক ও তার চাচা সোলতান মাহমুদ টিপু গেলে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা তাদের প্রকাশ্যে ছুরিকাঘাত ও হাতুড়ি পেটা করতে তাকে। ওই সময় বাজারে অনেক লোক ছিল।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, জায়গার বিরোধকে কেন্দ্র করে হতাহতের ঘটনা ঘটেছে। খুনিদের গ্রেফতারে পুলিশ অভিযানে নেমেছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!