বাঁশখালীতে গুলি ছুঁড়ে কৃষকের বাড়ি দখল/ লুটপাট ও হামলায় দুই গৃহবধূ আহত

বাঁশখালীর শীলকূপ ইউনিয়নের জঙ্গল শীলকূপ পাহাড়ি এলাকায় সোমবার (২০ মে) রাত দুইটায় স্থানীয় সন্ত্রাসীরা বন্দুকের ছয় রাউন্ড গুলি ছুঁড়ে সিরাজুল হক নামের এক কৃষকের বাড়ি দখল করে নিয়েছে। ওই সময় তার দুই স্ত্রী সাবিয়া বেগম (৪০) ও রোকেয়া বেগম (৪৩)কে বেধড়ক পিটিয়ে আহত করে। গভীর রাতে বাড়ি থেকে তাদের বের করে দিয়ে ওই সন্ত্রাসীরা দখলে নেয় তাদের বাড়ি ঘর। হামলার সময় কৃষক সিরাজুল হক বাড়িতে ছিলেন না বলে জানা গেছে। আহত দুই গৃহবধূকে বাঁশখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে। সশস্ত্র সন্ত্রাসীদের ভয়ে সিরাজুল হকের পরিবার অন্যত্র অবস্থান নিয়েছে।

ভিকটিম কৃষক সিরাজুল হক বলেন, ‘ দীর্ঘ ৩০ বছর ধরে জঙ্গল শীলকূপ পাহাড়ি এলাকায় পৈত্রিক ১২০ শতক জমির মধ্যে ঘর-বাড়ি তৈরি করে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছি। গত রবিবার রাতে ব্যক্তিগত কাজে বাড়ি ছিলাম না। এ অবস্থায় বিভিন্ন ডাকাতি, বনদস্যুতা ও সন্ত্রাসী ঘটনার পলাতক আসামি মাইনুদ্দীন প্রকাশ মান্যু ডাকাত ও জিয়াউর রহমানসহ বেশ কয়েকজন সশস্ত্র সন্ত্রাসী পর পর ছয় রাউন্ড গুলি চালিয়ে আমার বাড়ি দখল করে নেয়। ওই সময় আমার দুই স্ত্রী সাবিয়া বেগম ও রোকেয়া বেগম বাধা দিলে তাদের বেধড়ক মারধর করে ঘর থেকে বের করে দেয়। ওই সময় ঘরের স্বর্ণলংকার ও নগদ টাকা লুট করে তারা। এছাড়াও রাতারাতি আমার বাড়ির পাশে বেড়া দিয়ে নতুনভাবে একটি ঘরও তৈরি করে নিয়েছে। সন্ত্রাসীদের হুমকি-ধমকিকে আমরা এখন বাড়ি ছাড়া। আমরা দরিদ্র অশিক্ষিত মানুষ। এ ব্যাপারে মামলার প্রস্তুতি নিচ্ছি।

বাঁশখালী থানার কর্তব্যরত এস আই মো. হাবিবুর রহমান বলেন, ‘ থানায় এ ধরনের অভিযোগ কেউ দেয়নি। তবে অভিযোাগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!