বাঁশখালীতে খুন করতে গিয়ে গণপিটুনি খেল ডাকাত

বাঁশখালীতে খুন করতে গিয়ে ডাকাতকে গণপিটুনি দিয়েছে উপস্থিত জনতা।

জানা গেছে, উপজেলার পূর্ব চাম্বল গ্রামে শনিবার (১০ মে) সন্ধ্যা ৬ টা ২০ মিনেটে জনতার হাতে অস্ত্রসহ ওই ডাকাত আটক হয়। ওই সময় তার সাথে আসা আরো তিন ডাকাত চার রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পালিয়ে যায়। জনতার হাতে আটক ডাকাতকে উত্তেজিত জনতা গণপিটুনি দিয়ে শনিবার (১০ মে) রাত ৮টায় পুলিশে সোপর্দ করেছে। ধৃত ডাকাতের নাম মো. রিদুয়ান প্রকাশ ফজু (২৩)। তিনি স্থানীয় মৃত কবির আহম্মদের পুত্র। তার কাছ থেকে একটি দেশীয় এলজি ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে জানান, ফজু ডাকাত স্থানীয় এক জনপ্রতিনিধির সশস্ত্র দেহরক্ষী হিসেবে এলাকায় খুব পরিচিত মুখ। তিনি ডাকাতিসহ একাধিক মামলায় পলাতক ছিলেন যদিও প্রকাশ্যে অস্ত্র নিয়ে চলাফেরা করতেন বলে জানা যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে,পূর্ব চাম্বল গ্রামের স্থানীয় মুক্তিযোদ্ধা এস এম দেলোয়ারের পুত্র মুজিবুল হোসেন টিপুকে খুন করতে তার নিজ বাড়িতেই ইফতারের পূর্ব মুহূর্তে হাজির হয় ডাকাত মো. রিদোয়ান প্রকাশ ফজু। তার সাথে ওই সময় ইরান, জাকের, ফরহাদ নামের আরও তিনজন সশস্ত্র ডাকাত ছিল। মুজিবুল হোসেন টিপুকে উদ্দেশ্য করে গুলি তাক করলেটিপু নিজেই অস্ত্রটি কেড়ে নেন। অপর তিন ডাকাত চার রাউন্ড গুলি ছুঁড়ে পালায়। গুলির আওয়াজ শুনে গ্রামবাসী এগিয়ে এসে ডাকাত মো. রিদুয়ান প্রকাশ ফজুকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. কামাল উদ্দিন বলেন, ‘জনতার গণপিটুনির পর ডাকাত মো. রিদুয়ান প্রকাশ ফজুকে বাঁশখালী হাসপাতালে চিকিৎসা শেষে থানা হাজতে রাখা হয়েছে। এ ব্যাপারে অস্ত্র আইনে মামলা হচ্ছে। এছাড়া ডাকাত ফজুর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।’

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!