বাঁশখালীতে আগুনে দগ্ধ প্রতিবন্ধী, ভস্মীভূত ১০ বসতঘর

চট্টগ্রামের বাঁশখালীর কালীপুর ইউনিয়নের জঙ্গল কোকদন্ডী কাজীপাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়েছে এক প্রতিবন্ধী নারী। এছাড়া পুড়ে ছাই হয়েছে ১০ বসতঘর।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর ১২টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দগ্ধ প্রতিবন্ধীর নাম খালেদা বেগম (২২)। তিনি ওই এলাকার নুরুল ইসলামের মেয়ে। তার শরীরের প্রায় ৩৫ শতাংশ পুড়ে গেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে।

আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে মৃত আব্দু ছবুরের ছেলে মো. করিম, মৃত নুর আহমদের ছেলে মো. ইসমাইল, মৃত ফোরক আহমদের ছেলে শামশু মিয়া ও এন্তু মিয়া, মৃত মোক্তার আহমদের ছেলে মো. ইলিয়াছ, রশিদ আহমদের ছেলে মো. মানুন ও  মো. হাসান, কায়ছার আহমদের ছেলে  মো. শাকিল, মৃত রশিদ আহমদের স্ত্রী আনোয়ারা বেগম ও এন্তু মিয়ার ছেলে মো. নুরুল ইসলামের বসতবাড়ি।

এদিকে অগ্নিকাণ্ডে ৪০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বাঁশখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার আবুল বশর বলেন, ‘আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গাড়ি নিয়ে প্রবেশ করতে পারিনি। ভ্যান গাড়িতে ও কাঁধে করে মালামাল নিয়ে গিয়ে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। 

কালীপুর ইউপি চেয়ারম্যান আ ন ম শাহাদত আলম বলেন, ‘আগুনে ১০ পরিবারের ঘর পুড়ে গেছে। তাদের সরকারিভাবে সহায়তা করা হবে। এই ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করেছি।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!