বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে প্রাণ গেল বৃদ্ধ কৃষকের

নিজের ধানক্ষেতে কাজ করার সময় চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে এক বৃদ্ধ কৃষক মারা গেছেন। তাঁর নাম কাজী আবুল কাশেম (৬৫)।

উপজেলার ত্রিপুরা সুন্দরী গ্রামে রোববার (১৬ মে) সকাল সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত আবুল কাশেমের ছেলে কাজী মো. মহসিন বলেন, ‘সকালে ত্রিপুরা সুন্দরী পাহাড়ি এলাকায় কৃষিজমিতে কাজ করতে যান তাঁর বাবা। কিছু বুঝে ওঠার আগেই ১২ থেকে ১৫টি বন্য হাতির দল তাঁকে আক্রমণ করে। এ সময় একটি হাতি পিষ্ট করে তাঁকে। পরে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকেরা আমার বাবা কাজী আবুল কাশেমকে মৃত ঘোষণা করেন।’

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিল্কি বলেন, সকাল রাতে ৮টার দিকে কৃষক কাজী আবুল হাশেম আবু পদুয়া ইউনিয়নের ত্রিপুরা সুন্দরী পাহাড় নামক এলাকায় তার ধানক্ষেতে কাজ করছিল। এসময় হঠাৎ একদল বন্য হাতি এসে তার ওপর পেছন থেকে আক্রমণ করে। এতে কৃষক আবু গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনি মারা যান।

স্থানীয় কৃষকেরা জানান, ধান পাকলে বন্য হাতির দল প্রতিবছর লোকালয়ে নেমে আসে। হাতির দল ফসলেরও ব্যাপক ক্ষতি করে।

বন বিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা মাসুম কবির বলেন, খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসছে হাতি। বন্যহাতি মানুষের ঘরবাড়ি ধ্বংস, মানুষ হত্যা, ফসল নষ্ট এবং বন বিভাগের বাগান নষ্ট করছে প্রতিনিয়ত। হাতিগুলো তাড়াতে বন বিভাগ কাজ করছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!