বন্দুকযুদ্ধে ইউপি সদস্যসহ প্রাণ গেল দুই ইয়াবা কারবারির

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইউপি সদস্যসহ ২ ইয়াবা কারবারি নিহত হয়েছে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ৫টি দেশিয় তৈরি এলজি, ১৭ রাউন্ড কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৪ জুলাই) ভোরে কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। এঘটনায় পুলিশের ৪ সদস্য আহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

নিহতরা হলো- উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং এলাকার মৃত কালা মিয়ার ছেলে বর্তমান ইউপি মেম্বার মৌলভী বখতিয়ার আহমদ প্রকাশ বখতিয়ার মেম্বার (৫৫) ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ই-ব্লকের ইউসুফ আলীর ছেলে মো. তাহের (২৭)।

আহত পুলিশ সদস্যরা হলেন- এসআই মাঝহারুল ইসলাম, কনস্টেবল মো. শহিদুল ইসলাম, মো. হাবিব ও আবু হানিফ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে টেকনাফ থানার একটি ইয়াবা পাচার মামলার আটক আসামি ইউনুচসহ উখিয়ার কুতুপালং এলাকায় অভিযান চালিয়ে এজাহারভূক্ত পলাতক আসামি ইউপি মেম্বার মৌলভী বখতিয়ার ও রোহিঙ্গা যুবক মো. তাহেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ইয়াবা বেচাকেনার নগদ ১০ লাখ টাকা।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, আটক ব্যক্তিরা টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় ইয়াবা মজুদের কথা স্বীকার করে। তাদের এ তথ্যের ভিত্তিতে শুক্রবার ভোর রাতে ইয়াবা উদ্ধারের জন্য অভিযান চালানো হয়। এসময় ওৎপেতে থাকা ইয়াবা কারবারিরা পুলিশের উপর গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করলে এক পর্যায়ে ইয়াবা কারবারিরা পালিয়ে যায়। এরপর ঘটনাস্থল থেকে আসামি মৌলভী বখতিয়ার প্রকাশ বখতিয়ার মেম্বার ও রোহিঙ্গা যুবক মো. তাহেরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাদেরকে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এতে পুলিশের এসআইসহ ৪ সদস্য আহত হয়।

ওসি আরও জানান, ঘটনাস্থল থেকে ৫টি দেশিয় তৈরি এলজি, ১৭ রাউন্ড কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!