বন্দর/ ঘোষণা মেশিনারি পণ্যের, প্যাকেট খুলতেই বেরিয়ে এল মদ-বিয়ার

চীন থেকে মেশিনারি পণ্য আমদানির ঘোষণা দিয়ে বাংলাদেশ চায়না পাওয়ার জেনারেশন কোম্পানি নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান নিয়ে এলো ওয়াইন, বিয়ার, ব্রাউন সুগার, নুডলসসহ ঘোষণাবহির্ভূত নানা পণ্য।

চট্টগ্রাম বন্দর দিয়ে খালাস করার সময় চট্টগ্রাম কাস্টমসের আনস্টাফিং শাখার দায়িত্বপ্রাপ্তদের হাতে ধরা পড়ে এই চালান। মঙ্গলবার (২৩ জুলাই) পণ্য খালাসকালে কাস্টমস কর্মকর্তাদের হাতে আটক হয় চালানটি। চালানটি খালাসের দায়িত্বে ছিল সিএন্ডএফ এজেন্ট বিপাশা এন্টারপ্রাইজ।

আমদানিকৃত পণ্য তল্লাশিকালে ধরা পড়ে মাদকসহ ঘোষণাবর্হিভূত পণ্য।
আমদানিকৃত পণ্য তল্লাশিকালে ধরা পড়ে মাদকসহ ঘোষণাবর্হিভূত পণ্য।

চট্টগ্রাম কাস্টম হাউজের যুগ্ম কমিশনার সাধন কুমার কুণ্ড জানান, চীন থেকে ৬৭০ প্যাকেটজাত এক হাজার ৪০৬ মেট্রিক টন প্লান্ট মেশিনারি পণ্য আমদানির ঘোষণা দেয় বাংলাদেশ চায়না পাওয়ার জেনারেশন কোম্পানি। গোপন সংবাদের ভিত্তিতে আমদানিকৃত পণ্য তল্লাশিকালে ধরা পড়ে মাদকসহ ঘোষণাবর্হিভূত পণ্য।

কী পরিমাণ অবৈধ পণ্য রয়েছে—এমন প্রশ্নের জবাবে রাত পৌনে আটটার দিকে সাধন কুমার কুণ্ড বলেন, ‘আমি এখনও ঘটনাস্থলে রয়েছি। সবগুলো কার্টন পরীক্ষা করা ছাড়া তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে বিপুল পরিমাণ মাদক থাকতে পারে। সব কার্টন পরীক্ষা করে ঘোষণাবহির্ভূত পণ্য আনার বিষয়ে নিশ্চিত হতে আরো সময় লাগবে।’

এসসি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!