বন্দরে শ্রমিক উদ্ধার

বন্দরে শ্রমিক উদ্ধার 1নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বন্দরে সিঙ্গাপুরগামী একটি রফতানিমুখী কনটেইনারের ভেতর থেকে এক শ্রমিককে উদ্ধার করা হয়েছে। তার নাম বাবুল ত্রিপুরা, বয়স ৩৫ বছর। ৪০ ফুটের এই কনটেইনারটি সিঙ্গাপুরগামী চার্লি জাহাজে ওঠার কথা ছিল।

এ ব্যাপারে বন্দর সূত্রে জানা গেছে, রবিবার রাতে একটি বেসরকারি প্রতিষ্ঠানের ডিপো বন্দরের ৪নং গেইটে এসে পৌঁছায়। ওই ডিপোতে থাকা কনটেইনারের ভেতর থেকে চিৎকার শুনতে পেয়ে গেটের নিরাপত্তা প্রহরীরা কনটেইনার খুলে তাকে উদ্ধার করেন। তবে কিভাবে ওই শ্রমিক কনটেইনারের ভেতরে ঢুকে পড়েছেন তা খতিয়ে দেখা হচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম বন্দরের পরিচালক (নিরাপত্তা) লে. কর্নেল আব্দুল গাফফার জানান, রফতানিমুখী একটি কনটেইনার বন্দরের গেট দিয়ে প্রবেশ করার সময় তার ভেতর থেকে আওয়াজ শুনতে পায় নিরাপত্তা প্রহরীরা। পরে তারা কনটেইনার খুলে ওই শ্রমিককে উদ্ধার করে। প্রথমে তাকে বন্দর হাসপাতালে নেওয়া হলেও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সুস্থ আছেন বলে জানা গেছে।

এদিকে এ ব্যাপারে ওই শ্রমিক জানিয়েছেন, কাজ করতে করতে কইটেইনারের ভেতরই ঘুমিয়ে পড়েছিলেন তিনি। পরে কনটেইনারটি সিল করে ট্রলিতে তুলে দেওয়া হয়। ঘুম ভাঙার পর নিজেকে বন্ধ কনটেইনারের ভেতর দেখে তিনি চিৎকার শুরু করেন। পরে বন্দরের লোকজন তাকে উদ্ধার করে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!