বন্দরে মাদক উদ্ধারের ঘটনায় ইনভেন্ট্রি টিম গঠন

চট্টগ্রাম বন্দরে মেশিনারি পণ্য আমাদানির ঘোষণা দিয়ে মদ, বিয়ারসহ বিভিন্ন খাদ্য সামগ্রী নিয়ে আসার ঘটনায় ইনভেন্ট্রি টিম গঠন করেছে চট্টগ্রাম কাস্টম হাউজ। কাস্টমস এর এফ ডিভিশনের সহকারী কমিশনার মিজানুর রহমানের নেতৃত্বে ১৬ সদস্য নিয়ে গঠিত ওই টিমে সহকারী কমিশনার আসিফুজ্জামান চৌধুরী এবং রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তাদের দায়িত্ব প্রদান করা হয়।

চট্টগ্রাম কাস্টম হাউজের যুগ্ম কমিশনার সাধন কুমার কুণ্ডু জানান, বন্দরে মেশিনারি পণ্য ঘোষনা দিয়ে মদ বিয়ার ও অন্যান্য খাদ্য সামগ্রী নিয়ে আসা পণ্যগুলো শতভাগ ইনভেন্ট্রির (শতভাগ কায়িক পরীক্ষা) ১৬ সদস্যের টিম গঠন করা হয়। ওই টিম ৮ চালানে কী কী পণ্য নিয়ে আসা হয় তার তালিকা করবে।

কাস্টমস সূত্র জানায়, বাংলাদেশ চায়না পাওয়ার কোম্পানি প্রাইভেট লিমিটেড ‘যন্ত্রপাতি’ আমদানির ঘোষণা দিয়ে মদ, বিয়ারসহ অন্যান্য খাদ্য সামগ্রী নিয়ে আসে। পণ্য খালাসে সিএন্ডএফ এজেন্ট হিসেবে কাজ করে বিপাশা ইন্টারন্যাশনাল। মঙ্গলবার (২৩ জুলাই) চট্টগ্রাম বন্দরের তিন নম্বর জেটিতে বার্জে তোলার সময় কাস্টমস কর্মকর্তাদের নজরে আসে মাদক নিয়ে আসার বিষয়টি।

চট্টগ্রাম কাস্টম হাউজের কমিশনার ফখরুল আলম বলেন, ঘোষণা বাহির্ভূত পণ্য আমদানির জন্য ৮ চালান সাময়িক স্থগিত করা হয়। শতভাগ কায়িক পরীক্ষার জন্য ১৬ সদস্যের একটি টিম গঠন করে দেওয়া হয়েছে। শীঘ্রই আমদানিকারক ও সিএন্ডএফ প্রতিষ্ঠানকে শোকজ করা হবে।

এসসি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!